• 'আইসি ও হলদিয়ার SDPO-কে কিছুদিনের মধ্যে এজেন্সি ডাকবে', মন্তব্য শুভেন্দুর
    এই সময় | ০৮ অক্টোবর ২০২২
  • Suvendu Adhikari On Haldia Municipality Chairman : হলদিয়া পুরসভার (Haldia Municipality) চেয়ারম্যান পদে থাকাকালীন শ্যামল আদক একাধিক টেন্ডারে কোটি কোটি টাকা অনিয়ম করেছেন বলে অভিযোগ। পুলিশ তার হদিশ পেয়েছে বলে শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান হলদিয়ার মহকুমা পুলিশ আধিকারিক রাহুল পাণ্ডে। সব নথি বাজেয়াপ্ত করা হয়েছে। তবে অভিযুক্ত শ্যামল আদকের কোনও খোঁজ পাওয়া যাচ্ছে না। এই ঘটনার সঙ্গে আরও কেউ বা কারা জড়িত রয়েছে কিনা, তাও তদন্ত করে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। এদিকে, এই ঘটনায় এদিন কড়া প্রতিক্রিয়া দিয়ে শাসকদলকে একহাত নেন রাজ্য়ের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। পুলিশকে কটাক্ষ করেন তিনি। এছাড়াও আদালত খুললেই সকলের মুখে আলকাতরা মাখানোর হুঁশিয়ারি দেন তিনি।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৯ সেপ্টেম্বর ভবানীপুর থানায় একটি অভিযোগ দায়ের হয়। FIR এ প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদকের নাম রয়েছে। অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। আর তদন্তে নেমেই চক্ষু চড়কগাছ হয়ে যায় পুলিশ আধিকারিকদের। জানা যায় যে, হলদিয়া পুরসভায় একটি বা দু’টি নয়, কয়েকটি নির্মাণের ক্ষেত্রে প্রচুর অনিয়ম হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতেই তদন্ত শুরু করেছে পুলিশ।

    রাহুল পাণ্ডের মন্তব্য

    হলদিয়ার মহকুমা পুলিশ আধিকারিক রাহুল পাণ্ডে বলেন, "২৯ সেপ্টেম্বর ভবানীপুর থানায় একটি অভিযোগ দায়ের হয়। এখানে মেঘনাদ সাহা ইনস্টিটিউশনের সামনে একটা রাস্তা করা হয়েছিল। ওই রাস্তার টেন্ডার বাইপাস করে কয়েকটি জাল নথিপত্র ব্যবহার করে এমন কয়েকটি ফার্মকে দেওয়া হয়েছিল, যাতে প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদকের পরিবার আর্থিকভাবে লাভবান হয়। এক সপ্তাহ আগেই এই অভিযোগটি দায়ের হয়। আমরা তদন্তে নেমে জানতে পারি, এটা কয়েক লাখ টাকা নয়, এই অনিয়ম কয়েক কোটি টাকা ছাড়িয়ে যাবে৷ আমরা নথিপত্র বাজেয়াপ্ত করছি। আর অভিযুক্ত শ্যামল আদক এখন পলাতক।"

    তিনি আরও বলেন, "যতগুলো রিলিফের কাজ হয়েছে, ঘূর্ণিঝড়ের পর যতগুলো নির্মাণ হয়েছে, সেই প্রতিটি কাজেই অনিয়মের চিহ্ন দেখা যাচ্ছে। প্রতিটি আমরা আলাদা আলাদা করে তদন্ত করব।" পাশাপাশি তিনি আরও জানিয়েছে যে অভিযোগে শ্যামল আদকের নাম থাকলেও, তদন্ত যেভাবে এগোবে সেখানে যদি অন্য কারও নামও সামনে আসে তাহলেও আইনি প্রক্রিয়ার মাধ্যমে গোটা বিষয়টি তদন্ত করে দেখা হবে।

    শ্যামল আদকের বিরুদ্ধে আর্থিক অনিয়ম নিয়ে মন্তব্য

    এদিকে হলদিয়ার প্রাক্তন চেয়ারম্যান শ্যামল আদকের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ নিয়ে তদন্ত প্রসঙ্গে শুভেন্দু অধিকারী বলেন, "এখানে একজন SDPO আছেন, তৃণমূলের লোক। ওঁর সঙ্গে অমরনাথ আছেন। শাসকদল নির্দেশ দিয়েছে, কিছু একটা করে দেখাতে হবে। কিছুই করতে পারবেন না। এর আগে করেছিল বন্দর নিয়ে সাংবাদিক সম্মেলন। বড় বড় কথা বলেছিল, প্রভাবশালীর যোগ আছে। সেই ঘটনা CBI তদন্ত করছে। ওঁদেরকেই ডাকবে। IC এবং SDPO হলদিয়া আর SP পূর্ব মেদিনীপুরকে এজেন্সি ডাকবে কিছুদিনের মধ্যে। আদালত খুলুক এটাও তাই হবে। মুখে আলকাতরা মাখাব।"
  • Link to this news (এই সময়)