• ভারতের জলসীমায় ঢুকে গুজরাত উপকূলে আটক মাদকবোঝাই পাক নৌকা! ধৃত ছ’জন পাচারকারী
    আনন্দবাজার | ০৮ অক্টোবর ২০২২
  • আরব সাগরের উপকূল থেকে শনিবার ভোররাতে মাদকবাঝাই নৌকা-সহ পাকিস্তানের ছ’জন নাগরিককে গ্রেফতার করল উপকূলরক্ষী বাহিনী এবং গুজরাত পুলিশের সন্ত্রাস দমন দলের (এটিএস) যৌথ বাহিনী। ঘটনায় উদ্ধার হয়েছে প্রায় ৫০ কিলোগ্রাম হেরোইন।

    গুজরাত পুলিশ সূত্রের খবর, ভারতীয় জলসীমার অনেকটা ভিতরে ঢুকে কচ্ছের জখৌ বন্দর এলাকার কাছে চলে এসেছিল আল শাকর নামে পাকিস্তানি নৌকাটি। নির্দিষ্ট খবরের ভিত্তিতে অভিযান চালিয়ে সেটিকে ধরা হয়। গ্রেফতার করা হয় পাক মাদক পাচারকারীদেরও। উদ্ধার হওয়া মাদকের দাম প্রায় ৩৫০ কোটি টাকা বলে জানিয়েছে পুলিশ।

    গুজরাত পুলিশের জিডি আশিস ভাটিয়া শনিবার বলেন, ‘‘প্রাথমিক ভাবে আমরা জানতে পেরেছি, করাচির কুখ্যাত মাদক ব্যবসায়ী মহম্মদ কাদের ওই নৌকায় মাদক পাঠিয়েছিল। ধৃতদের জেরা করে জানার চেষ্টা চলছে, ভারতে তারা কোথায় এবং কার কাছে মাদক পাচার করতে এসেছিল।’’

    প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে কেরলের কোচি উপকূলে পাকিস্তান থেকে আসা একটি নৌকা থেকে ২০০ কিলোগ্রাম মাদক আটক করেছে ভারতীয় নৌবাহিনী এবং নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র যৌথবাহিনী। উদ্ধার হওয়া মাদকের বাজারমূল্য প্রায় ১,২০০ কোটি টাকা। ওই নৌকা থেকে ইরানের ছ’জন নাগরিককে গ্রেফতার করা হয়।

  • Link to this news (আনন্দবাজার)