• ক্রিকেট টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন অধিনায়ক
    আনন্দবাজার | ০৮ অক্টোবর ২০২২
  • টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে বাকি আর কয়েক দিন। তার আগে বাংলাদেশের দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে দিলেন সে দেশের এক দিনের দলের অধিনায়ক তামিম ইকবাল। তাঁর মতে, মুশফিকুর রহিম এবং মাহমুদুল্লাকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রাখা উচিত ছিল। দুই অভিজ্ঞ ক্রিকেটারকে না রাখার ফল ভুগতে হতে পারে বলে জানিয়েছেন তামিম।

    এশিয়া কাপের পরে টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন মুশফিকুর। তবু তামিমের মতে, অনুরোধ করে হলেও মুশফিকুরকে বিশ্বকাপের দলে রাখা উচিত ছিল। সাংবাদিকদের তামিম বলেছেন, “আগেই বলেছি, মুশফিকুর এবং মাহমুদুল্লা এই দলে থাকলে আমরা অনেক ভাল খেলতে পারতাম। ওরা আন্তর্জাতিক মঞ্চে অভিজ্ঞ ক্রিকেটার। গোটা বছর ধরে যখন ওদের খেলানো হল, তা হলে বিশ্বকাপে বাদ দেওয়া হল কেন?”

    তবে দুই ক্রিকেটার না থাকলেও তামিম ভরসা রাখছেন তরুণ আফিফ হোসেন এবং ইয়াসির আলির উপর। বলেছেন, “ইয়াসিরকে আমার খুবই ভাল লেগেছে। আফিফও খুব ভাল খেলছে। প্রথম দলে কে থাকবে না থাকবে সেটা নিয়ে বিভিন্ন মত থাকতে পারে। তবে আমার একটাই অনুরোধ, কাউকে যেন ম্যাচ না খেলার আগেই বাতিল করে না দেওয়া হয়। কাউকে দলে নেওয়া হলে, তাকে যোগ্য মর্যাদা দিয়ে খেলানো হোক।”

    কোচ শ্রীধরন শ্রীরামেরও প্রশংসা করেছেন তামিম। বলেছেন, “ওর সঙ্গে কাজ করিনি ঠিকই। কিন্তু কোচ যখন এসেছে তখন নিশ্চয়ই ভাল কোনও পরিকল্পনা নিয়েই এসেছে।”

  • Link to this news (আনন্দবাজার)