• J&K: নভেম্বর পর্যন্ত জম্মু ও কাশ্মীরে শহিদ হয়েছেন কতজন সেনা, সংসদে জানাল কেন্দ্র
    ২৪ ঘন্টা | ০৮ ডিসেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ ও রাজ্যের মর্যাদা লোপের পরও সেখান থেকে উবে যায়নি সন্ত্রাসবাদ। কেন্দ্রের অবশ্য দাবি ছিল, জম্মু ও কাশ্মীরে ৩৭০ ধারা রদ হলে সেখানে জঙ্গিপনা থাকবে না। পাশাপাশি উন্নয়নের গতিও বাড়বে লাফিয়ে। কেন্দ্র সরকারের দেওয়া তথ্যই বলছে, জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদ ধ্বংস হয়নি। বুধবার সংসদে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাই জানিয়েছেন, নভেম্বর পর্যন্ত জম্মু ও কশ্মীরে এনকাউন্টারে নিহত হয়েছে  ১৮০ জঙ্গি। নভেম্বর পর্যন্ত জম্মু ও কাশ্মীরে মোট ১৩৩ জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। তাতে নিহত হয়েছেন ৩১ জন জওয়ান ও ৩১ সাধারণ নাগরিক।

    আরও পড়ুন-

    এদিকে, নিত্যানন্দ রাই আরও জানিয়েছেন, জম্মু ও কাশ্মীরে কর্মরত সাংবাদিকদের হুমকির মুখে কাজ করছেন। রাজ্যসভায় আজ তিনি জানান, উপত্যকায় মোট ৮ সাংবাদিককে হুমকি দিয়েছে জঙ্গিরা। তাদের মধ্যে ৪ জন আতঙ্কে কাজ ছেড়ে দিয়েছেন। এনিয়ে শ্রীনগরের শেরগারি থানায় একটি এফআইআরও হয়েছে।

    বুধবার একটি লিখিত প্রশ্নের উত্তরে নিত্যানন্দ রাই বলেন, 'কাশ্মীর ফাইট' নামে ব্লগের মাধ্যমে উপত্যকার ৮ সাংবাদিককে হুমকি দেওয়া হয়েছে। এতে ভয় পেয়ে ৪ জন চাকরি ছেড়েও গিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন রাইজিং কাশ্মীর-এর এক কর্মীও।

    কেন্দ্রীয় মন্ত্রী বলেন, জম্মু ও কাশ্মীর জঙ্গিদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে চলছে। এর ফলে জম্মু ও কাশ্মীরের অইনশৃঙ্খলার উন্নতিও হয়েছে। উপত্যকায় বসবাসকারী সাধারণ মানুষ ও সংবাদপত্র কর্মীদের নিরাপত্তা দেওয়ার জন্য় একাধিক পদক্ষেপ নিয়েছে সরকার।
  • Link to this news (২৪ ঘন্টা)