• গোষ্ঠীকোন্দলে জর্জরিত বঙ্গ বিজেপি, সুকান্তকে জরুরি তলব অমিত শাহের
    প্রতিদিন | ০৮ ডিসেম্বর ২০২২
  • বুদ্ধদেব সেনগুপ্ত: বঙ্গ বিজেপির ভবিষ্যৎ নিয়ে চিন্তায় কেন্দ্রীয় নেতৃত্ব। তারই মাঝে সুকান্ত মজুমদারকে তলব অমিত শাহের। বৃহস্পতিবার দিল্লিতে বৈঠকের কথা। শাহী বৈঠকে বিজেপি রাজ্য সভাপতির সঙ্গে কী আলোচনা হয়, তা নিয়ে রাজনৈতিক মহলে জারি জোর জল্পনা।

    সংসদে চলছে শীতকালীন অধিবেশন। তাই আপাতত দিল্লিতেই রয়েছেন সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। বুধবার বিকেলেই কলকাতায় ফেরার কথা ছিল বিজেপির রাজ্য সভাপতির। তবে আচমকাই পরিকল্পনা বদল করেন তিনি। পরে শোনা যায় বৃহস্পতিবার দুপুরে তাঁকে তলব করেছেন অমিত শাহ। সে কারণেই বুধবারের রাতটাও রাজধানীতে কাটাচ্ছেন সুকান্ত। আগামিকাল দুপুরে কোন কোন বিষয়ে অমিত শাহের সঙ্গে সুকান্ত মজুমদারের আলোচনা হতে পারে তা নিয়ে জল্পনা তুঙ্গে।

    আগামী বছরেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আর সেই নির্বাচনকে লক্ষ্যসীমা স্থির করে ঘুঁটি সাজাচ্ছে গেরুয়া শিবির। ইতিমধ্যেই বাংলায় দুর্বল বলে চিহ্নিত ১৯টি লোকসভা কেন্দ্র ঘুরে দিল্লিতে রিপোর্ট জমা দিয়েছেন কেন্দ্রীয় নেতা-মন্ত্রীরা। বাংলায় দলের বুথের সংগঠনের হাল নিয়েও বিজেপির (BJP) কেন্দ্রীয় নেতৃত্বের কাছে রিপোর্ট করেছেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত দলের পর্যবেক্ষকরা। আর সেই রিপোর্টে বঙ্গ বিজেপির নিচুতলার সংগঠনের বেহাল অবস্থার ছবিটাই দিল্লির নেতাদের গোচরে এসেছে। দলের কোন্দলের বিষয়টিও নজরে গিয়েছে অমিত শাহ থেকে জে পি নাড্ডার (JP Nadda)।

    বাংলায় দলের হাল নিয়ে পর্যবেক্ষকদের থেকে পাওয়া রিপোর্টে খুশি নন কেন্দ্রীয় নেতারা। আর এই বুথ সংগঠন আর দলের মধ্যে লাগামছাড়া কোন্দলও ভাবাচ্ছে শীর্ষ নেতাদের। সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী এবং দিলীপ ঘোষের সম্পর্কও মোটেই ভাল নয়। আগামিকালের বৈঠকে মূলত গোষ্ঠীকোন্দল নিয়ে আলোচনা হতে পারে বলেই মনে করা হচ্ছে। আবার পঞ্চায়েত নির্বাচনের আগে রণকৌশল নিয়েও কথাবার্তা হতে পারে।
  • Link to this news (প্রতিদিন)