• আবাস যোজনার টাকা পাচ্ছেন পাকা ঘরের মালিক, প্রতিবাদে পথ অবরোধ গ্রামবাসীদের
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৯ ডিসেম্বর ২০২২
  • ইন্দিরা আবাস যোজনার ঘর না পেয়ে রাজ্য সড়ক অবরোধ করলেন গ্রামবাসীরা। ইন্দিরা আবাসন যোজনা ঘর না পাওয়ায় গ্রামবাসীরা হবিবপুর বুলবুলচন্ডী অঞ্চল অফিসের সামনে মালদা-নালাগোলা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান। পথ অবরোধ কর্মসূচি চলায় এলাকায় যানজটের সৃষ্টি হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে হবিবপুর থানার পুলিশ। 

    গ্রামবাসীদের অভিযোগ, “আমাদের ঘর পাওয়ার কথা কিন্তু তারপরও আমরা ঘর পাচ্ছি না আর যাঁদের পাকা বাড়ি তাঁরা ঘর পাচ্ছে এলাকার পঞ্চায়েত মেম্বার প্রধানরা আমাদের কথা শুনছে না।। বুলবুলচন্ডী  অঞ্চলের কচুপুকুর, ঝিনিপুকুর এলাকার অনেকেই বাড়ি পাইনি।  আবার অনেকের নাম লিস্ট থেকে বাদ দেওয়া হচ্ছে। আমাদের দাবি আমাদের ঘর দিতে হবে।”

    এদিকে হবিবপুর ব্লকের বিডিও সুপ্রতীক সাহার নির্দেশে ব্লকের জয়েন্ট বিডিও আবির দত্ত অবরোধকারী গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন। গ্রামবাসীদের দাবি অনুযায়ী, যুগ্ম বিডিওর সামনেই আবার নতুন করে যাঁদের ঘর প্রয়োজন তাঁদের নামের তালিকা করা হয়, ব্লক প্রশাসনের আশ্বাসে অবরোধ উঠে যায়। তৃণমূলের হবিবপুর ব্লকের অঞ্চল সভাপতি পীযূষ মণ্ডল জানান, “গ্রামবাসীরা ঘর না পেয়ে অবরোধ করেছে। বিডিওকে বলা হয়েছে। পূর্ণ বিবেচনা করে তালিকা তৈরি করা করা হবে।”

    জেলা বিজেপির দক্ষিণ মালদার সাধারণ সম্পাদক অম্লান ভাদুড়ি বলেন, “তোলামুলের কাজ হচ্ছে সমস্ত কিছুতে লুঠ করা। এক্ষেত্রেও তাই হয়েছে। যে টাকা দিয়েছে সে ঘর পেয়েছে। যাঁদের বাড়ি ঘর আছে তাঁদেরই তালিকায় নাম রয়েছে।”
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)