• হুগোর পেনাল্টি গোলেই জয়ের হ্যাটট্রিক! ১০ জনের জামশেদপুর হার মানল বাগানের কাছে
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৯ ডিসেম্বর ২০২২
  • এটিকে মোহনবাগান: ১ (হুগো

    জামশেদপুর এফসি: ০

    বিশ্বকাপ চলার সময়েই জয়ের হ্যাটট্রিক করে ফেলল এটিকে মোহনবাগান। বৃহস্পতিবার সংযোজিত সময়ের পেনাল্টি গোলে বাগানের কাছে হার মানল ১০ জনের জামশেদপুর এফসি। নির্ধারিত সময়ের শেষের পরে জামশেদপুরের ডিফেন্ডার পিটার হার্টলে ফাউল করে বসেন কিয়ান নাসিরিকে। লাল কার্ড দেখে হার্টলে বেরিয়ে যাওয়ার পরে দশ জনের হয়ে যায় জামশেদপুর। সেই পেনাল্টি থেকেই জয়সূচক গোল করে যান হুগো বৌমাস।

    ব্রেন্ডন হ্যামিল খেলতে না পারায় বৃহস্পতিবার দীপক টাংরিকে মাঝমাঠে নামিয়ে কার্ল ম্যাকহিউকে স্টপার পজিশনে খেলেন কোচ ফেরান্দো। প্ৰথমার্ধে দুই দলই গোল করতে পারনি। আটটি প্রচেষ্টার মধ্যে বাগানের গোলমুখী শট ছিল মাত্র দুটিতে। মাত্র পাঁচ মিনিটের মাথাতেই গোলের সুযোগ পেয়ে গিয়েছিল এটিকে মোহনবাগান। বাঁ প্রান্ত থেকে কাট করে জামশেদপুর ডিফেন্সকে তছনছ করে লো শট নিয়েছিলেন কোলাসো। তবে সেই শট জামশেদপুর গোলকিপারের বাঁচিয়ে দিতে সমস্যাই হয়নি।

    বিরতির আগে এটিকে মোহনবাগানের পেনাল্টির আবেদন নাকচ করে দেন রেফারি। বক্সের মধ্যে প্রীতম কোটালের শট লালরিনদিকার হাতে লাগে বলে দাবি করেন বাগান ফুটবলাররা। তবে সেই আবেদন উড়িয়ে দেন রেফারি।

    দ্বিতীয়ার্ধের শুরুতে সেভাবে গোলের সুযোগ তৈরি না হলেও দিমিত্রি পেত্রাতোসের এবং হুগো বৌমাসের সঙ্গে বোঝাপড়ায় গোলের সুযোগ তৈরি করেছিল এটিকে মোহনবাগান শিবির। বক্সে উঠে পেট্রেতোস মাঝখানে সেন্টারও করেন। তবে দুর্ভাগ্যজনকভাবে ট্যাপ করার জন্য কোনও বাগান ফুটবলার সেখানে হাজির ছিলেন না।

    ম্যাচের একমাত্র গোল আসে একদম শেষলগ্নে। আশিক কুরুনিয়ান বাঁ দিক থেকে ড্রিবল করে বক্সের মধ্যে ঢুকে গিয়েছিলেন। সেই সময়েই পিটার হার্টলে কনুই দিয়ে আঘাত করেন কিয়ান নাসিরিকে। তারপরেই পেনাল্টি এবং গোল। এই নিয়ে টানা হাফডজন হার হজম করল এন্ডি বুথরয়েডের জামশেদপুর এফসি।

    জয়ের হ্যাটট্রিকের দৌলতে এটিকে মোহনবাগান আপাতত লিগ তালিকায় তিন নম্বরে উঠে এল। যুগ্মভাবে বাগান শিবির আপাতত তিন নম্বরে রয়েছে হায়দরাবাদ এফসির সঙ্গে। ডিসেম্বরের ১৫ তারিখে এটিকে মোহনবাগান পরের ম্যাচে খেলবে ওড়িশা এফসির বিরুদ্ধে। জামশেদপুর নয় নম্বরে রয়ে গেল।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)