• Atk Mohun Bagan: হুগোর পেনাল্টিতে জয়ের হ্যাটট্রিক, তিনে এটিকে মোহনবাগান 
    আজকাল | ০৯ ডিসেম্বর ২০২২
  • এটিকে মোহনবাগান - ১ (হুগো-পেনাল্টি)

    জামশেদপুর এফসি - ০

    সম্পূর্ণা চক্রবর্তী: জয়ের হ্যাটট্রিক। মান বাঁচালেন হুগো বুমোস। বৃহস্পতিবার যুবভারতীতে জামশেদপুর এফসিকে ১-০ গোলে হারাল এটিকে মোহনবাগান। ম্যাচের ৯০+১ মিনিটে পেনাল্টি থেকে জয়সূচক গোল হুগো বুমোসের। গোয়ার কাছে জঘন্য হারের পর টানা তিন জয়। ঘরের মাঠে পরপর চার। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তিন নম্বরে উঠে এল এটিকে মোহনবাগান। তবে টেবিলের দশ নম্বর দলের বিরুদ্ধে পুরো নব্বই মিনিটে গোল করতে পারেনি সবুজ মেরুনের অ্যাটাকিং ফোর্স। শেষমেষ কলকাতার প্রধানকে গোল উপহার দেন জামশেদপুরের ডিফেন্ডার হার্টলে। ম্যাচের ৮৯ মিনিটে অফ দ্য বল বক্সের মধ্যে কিয়ান নাসিরিকে ফাউল করেন। পেনাল্টি দেয় রেফারি। হুগোর গোলে ভর করে একের বদলে শেষপর্যন্ত তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ল এটিকে মোহনবাগান। 

    চারটে হলুদ কার্ড দেখায় ব্রেন্ডন হ্যামিল এদিন ছিলেন না। ছেড়ে দেওয়া হয়েছে ফ্লোরেন্টিন পোগবাকে।‌ তাই অগত্যা রক্ষণে হ্যামিলের পরিবর্ত হিসেবে কার্ল ম্যাকহিউকে খেলান জুয়ান ফেরান্দো।‌ বেঙ্গালুরু ম্যাচের দলে একটাই পরিবর্তন। ফরমেশনও সেই ৪-২-৩-১। ঘরের মাঠে টানা চার ম্যাচ জেতার লক্ষ্যে নেমেছিলেন হুগো, লিস্টনরা।‌ অন্যদিকে একটানা হারের ধাক্কা কাটিয়ে বেরোনোর টার্গেট নিয়ে কলকাতায় এসেছিল জামশেদপুর।

    কিন্তু প্রথমার্ধ ম্যাড়ম্যাড়ে। সুযোগ বলতে শুধুমাত্র লিস্টনের একটা শট। যা সরাসরি তালুবন্দি করেন জামশেদপুর কিপার বিশাল যাদব। একটা হাফ চান্স এসেছিল প্রীতমের সামনেও, কিন্তু ফলপ্রসূ হয়নি। তবে নিশ্চিত পেনাল্টি থেকে বঞ্চিত হয় এটিকে মোহনবাগান। ম্যাচের ৪৪ মিনিট প্রীতমের শট বক্সের মধ্যে জেটের হাতে লাগে। কিন্তু সবুজ মেরুন ফুটবলারদের দাবি নাকচ করে দেন রেফারি রাহুল কুমার। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে শুরুতে পিছিয়ে পড়লেও লড়াই করেছিল জামশেদপুর। একাধিক গোলের সুযোগ পান জেট। কিন্তু যুবভারতীতে পুরো নিষ্প্রভ।

    প্রথমার্ধে জামশেদপুরের একমাত্র সুযোগ একেবারে শেষ মিনিটে। আগুয়ান ঈশান পণ্ডিতা শট মারার আগেই বল তালুবন্দি করে ফেলেন বিশাল কাইত।
    বিরতির পরও আধিপত্য বেশি ছিল কলকাতার প্রধানের। কিন্তু গোলের রাস্তা খুঁজে পায়নি সবুজ মেরুনের স্ট্রাইকিং ফোর্স। হুগোর একটা নিশ্চিত গোল বাঁচান জামশেদপুর কিপার বিশাল। হালকা শীতের রাতে প্রায় ১৫ হাজার মোহনবাগানী দর্শকাসন ভরিয়েছিল। তাঁদের খালি হাতে ফিরতে হয়নি। ম্যাচের ৮৯ মিনিটে বাঁ দিক থেকে আশিক ক্রস তোলার আগেই বক্সের মধ্যে কিয়ান নাসিরিকে ফেলে দেন হার্টলে। অহেতুক ফাউল। জামশেদপুরের অধিনায়ককে সরাসরি লালকার্ড দেখান রেফারি। দেন পেনাল্টিও। ম্যাচের অন্তিমলগ্নে স্পট কিক থেকে গোল করেন হুগো বুমোস। এরপরও সমতা ফেরানোর একটা সুযোগ এসেছিল জামশেদপুরের সামনে। কিন্তু পারেননি চিমা, জেটরা।‌‌

    ছবি: অভিষেক চক্রবর্তী 

     
  • Link to this news (আজকাল)