• ATK Mohun Bagan, ISL 2022-23: হুগো বুমোসের পেনাল্টিতে জামশেদপুরকে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করল সবুজ মেরুন
    ২৪ ঘন্টা | ০৯ ডিসেম্বর ২০২২
  • এটিকে মোহনবাগান: ১ ('৯০ হুগো বুমোস, পেনাল্টি)

    জামশেদপুর: ০

    জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: হায়দরাবাদের পর বেঙ্গালুরু। আর এবার জামশেদপুর এফসি (Jamshedpur FC)। জয়ের হ্যাটট্রিক করে নয় ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে লিগ টেবলের তিন নম্বরে উঠে এল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। বিশ্বকাপের (FIFA World Cup 2022) ভরা বাজারে বৃহস্পতিবার যুবভারতীতে জামশেদপুরকে হারিয়ে দিল সবুজ-মেরুন ব্রিগেড। এফসি গোয়ার বিরুদ্ধে হারের পর এই নিয়ে পরপর তিন ম্যাচে জিতলেন জুয়ান ফেরান্দোর (Juan Ferando) ছেলেরা। পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করলেন হুগো বুমোস (Hugo Boumous)। 

    যুবভারতীতে সবুজ-মেরুন নেমেছিল ফেভারিট হিসাবেই। কারণটা তাদের প্রতিপক্ষ রয়েছে তলানিতে। লিগ টেবিলে তারা ছিল ১০ নম্বরে। যদিও ম্যাচের আগে ফেরান্দো জামশেদপুরকে যথেষ্ট সম্মান দেখিয়েছিলেন। আর সেটা যে কেন দেখিয়েছিলেন, তা বোঝা গেল মাঠের লড়াইয়ে। মোহনবাগানকে এদিন এক ইঞ্চি জমিও ছাড়েনি জামশেদপুর। 

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    ম্যাচের শুরু থেকেই জামশেদপুর ডিফেন্স জমাট বেধে নেমেছিল। তাতে কাজও হচ্ছিল। প্রথমার্ধে এটিকে মোহনবাগান একাধিক গোলের সুযোগ তৈরি করলেও, জালে বল জড়াতে পারেনি। দ্বিতীয়ার্ধেও একটা বড় সময় গোল করতে পারেনি সবুজ-মেরুন। তবে একেবারে ম্যাচের শেষ দিকে জামশেদপুরের ডিফেন্ডারের ভুলে পেনাল্টি পেয়ে যায় সবুজ-মেরুন। পেনাল্টি স্পট থেকে গোল ৯০ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন হুগো বুমোস। এরপর ইনজুরি টাইমে সুযোগ পেয়েছিল জামশেদপুরও। কিন্তু সেগুলি তারা কাজে লাগাতে পারেনি।

  • Link to this news (২৪ ঘন্টা)