• Cristiano Ronaldo: বলি হচ্ছেটা কী! বিশ্বকাপ ছাড়ার হুমকি রোনাল্ডোর, বিস্ফোরক ট্যুইটে কাতারে ঝড়
    ২৪ ঘন্টা | ০৯ ডিসেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিট্যাল ব্যুরো: বিশ্বকাপে (FIFA World Cup 2022) একেবারেই ছন্দহীন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। মাঠে কেবলই নিজের ছায়া হয়ে বিরাজমান সিআর সেভেন (CR7)! মাঠে অত্যন্ত নিষ্প্রভ দেখাচ্ছে তাঁকে। পর্তুগিজ মহাতারকাকে নিয়ে নানা কথা চলছে জাতীয় দলের অন্দরমহলে। ঠিক এরকম চূড়ান্ত অশান্ত পরিস্থিতিতে রোনাল্ডোকে বেঞ্চে বসিয়েই, সুইজারল্যান্ডের (Portugal vs Switzerland) বিরুদ্ধে প্রথম একাদশ সাজিয়ে বড় বার্তা দিয়েছেন পর্তুগালের কোচ ফের্নান্দো স্যান্টোস (Fernando Santos)। তাও আবার প্রি-কোয়ার্টার ফাইনালের ম্যাচে! রোনাল্ডো নেমেছিলেন ম্যাচের ৭৩ মিনিটে। জোয়াও ফেলিক্স উঠে, তিনি নামার আগেই যদিও পর্তুগাল ৫-১ গোলে এগিয়েছিল। আগামী শনিবার শেষ চারে যাওয়ার লড়াইয়ে পর্তুগাল খেলবে মরক্কোর বিরুদ্ধে। রোনাল্ডোকে নিয়ে কাতারে বিতর্কের ঝড় উঠে গিয়েছে। শোনা যাচ্ছে স্যান্টোসের সঙ্গে কথা কাটাকাটি এবং মতানৈক্যের জেরে নাকি রোনাল্ডো বিশ্বকাপ ছাড়ার হুমকি দিয়েছেন! 

    বাধ্য হয়ে এবার আসরে নামল পর্তুগাল ফুটবল অ্যাসোসিয়েশন। তারা বিবৃতি দিয়ে লিখেছে, 'গত বৃহস্পতিবার একটি খবর প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে যে, জাতীয় দলের কোচ ফের্নান্দো স্যান্টোসের সঙ্গে কথোপকথনের সময় নাকি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জাতীয় দল ছাড়ার হুমকি দিয়েছেন। এফপিএফ স্পষ্ট করে জানিয়ে দিতে চায় যে, জাতীয় দলের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কোনও সময়েই জাতীয় দল ছাড়ার হুমকি দেয়নি।  ক্রিশ্চিয়ানো রোনাল্ডো জাতীয় দল এবং দেশের সেবায় প্রতিদিন একটি অনন্য ট্র্যাক রেকর্ড তৈরি করে, যা অবশ্যই সম্মান করা উচিত। জাতীয় দলের প্রতি তাঁর দায়বদ্ধতা প্রশ্নাতীত।পর্তুগালের জার্সিতে সব চেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার আবার দেখিয়েছে যে ও প্রথম দিন থেকেই জাতীয় দল, প্লেয়ার্স, কোচ এবং এফপিএফের স্ট্রাকচারের সঙ্গে সম্পূর্ণ দায়বদ্ধ। এই বিশ্বকাপে পর্তুগালকে শ্রেষ্ঠ দল হিসাবেই দেখতে চায়।'

    আরও পড়ুন: 

    রোনাল্ডো এদিন সন্ধ্যায় দলের সঙ্গে একটি ছবি পোস্ট করে ট্যুইটারে লিখেছেন, 'এই দল একে অপরের এত কাছে থাকে যে, বাইরের শক্তি কখনই তা ভাঙতে পারবে না। দেশটা এতই সাহসি যে, তারা প্রতিকূলতাকে ডরায় না। এই দল স্বপ্নপূরণের জন্য শেষপর্যন্ত লড়াই করবে। আমাদের বিশ্বাস করুন। সর্বশক্তি দিয়েই পর্তুগাল।' রোনাল্ডো কোয়ার্টার ফাইনাল থেকেই যদি গোলে ফিরতে পারেন, তাহলে তাঁকে নিয়ে যাবতীয় সমালোচনা বন্ধ হয়ে যাবে রাতারাতি।

  • Link to this news (২৪ ঘন্টা)