• ৩ দিন পর হদিশ মিলল নিখোঁজ কিশোরীর, দেহের পাশে যুবকের জুতো উদ্ধার ঘিরে রহস্য
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • Minor Girl Missing Case : দশমীর রাত থেকে নিখোঁজ ছিল কিশোরী। কোথাওই তার কোনও খোঁজ (Missing From Dashami) পাওয়া যায়নি। অবশেষে তার দেহ পাওয়া গেল ত্রয়োদশীর সকালে। শনিবার হুগলির (Hooghly) জাঙ্গিপাড়ার একটি ঝিল থেকে উদ্ধার করা হয়েছে ওই কিশোরীর দেহ। যদিও এই ঘটনায় কিশোরীর পরিবারের অভিযোগ, তাকে ধর্ষণ করে খুন করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। এই ঘটনার পরই বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। এমনকী, কিশোরীর মৃতদেহ উদ্ধারেও পুলিশকে বাধা দেন পরিবারের সদস্যরা। পরে কোনওরকমে দেহ উদ্ধার করে তা ময়নাতদন্তের জন্য পাঠায় পুলিশ।

    দশমীর রাতে ঠিক কী হয়েছিল?

    দশমীর রাতে ভাই-বোনদের সঙ্গে নিয়ে ঠাকুর দেখতে বেরিয়েছিল কিশোরী। তবে ভাই-বোন বাড়ি ফিরলেও, সেই কিশোরী আর ফেরেনি। এদিকে রাতে মেয়েকে বাড়িতে ফিরতে না দেখে চিন্তায় পড়ে যান পরিবারের সদস্যরা। আশপাশের এলাকায় খোঁজাখুঁজিও করেন তাঁরা। কিন্তু, কিশোরীর কোনও খোঁজ পাওয়া যায়নি। এরপর তাঁরা একটি নিখোঁজ অভিযোগ দায়ের করেন থানায়। তবে পরিবারের অভিযোগ, পুলিশ তাঁদের সঙ্গে কোনও সহযোগিতা করেনি।

    তিনদিন পর দেহ উদ্ধার

    অবশেষে তিন দিন পর শনিবার সকালে বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে খালের জলে ওই কিশোরীর নিথর দেহ ভাসতে দেখেন স্থানীয়রা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার সকালে ওই জলাশয়ের ধারে বাঁশ কাটতে গিয়েছিলেন জনা কয়েক মহিলা। তাঁরা দেখতে পান, ওই কিশোরীর দেহ ঝিলে ভাসছে। খবর পেয়ে পরিবারের লোকজন এসে কিশোরীর জামাকাপড় দেখে দেহ শনাক্ত করেন। আর ঝিলের পাশে পুরুষদের এক জোড়া জুতো পড়ে থাকতে দেখেন তাঁরা।

    পুলিশকে ঘিরে বিক্ষোভ পরিবারের

    এদিকে এই ঘটনার পর এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পৌঁছয় পুলিশ। কিন্তু, মৃতদেহ উদ্ধার করতে গেলে পুলিশকে বাধা দেন ওই কিশোরীর পরিবারের সদস্য এবং স্থানীয় বাসিন্দাদের একাংশ। পরিবারের তরফে জানানো হয়েছে, দশমীর দিন চার ভাইবোন মিলে ঠাকুর দেখতে বেরিয়েছিল। এরপরই ভাইবোনেদের খাবার কিনে দিয়ে সাইকেল নিয়ে বাড়ি থেকে বেরিয়ে গিয়েছিল কিশোরী। কিন্তু, তারপর থেকে সে আর বাড়ি ফেরেনি। পরিবারের অভিযোগ, থানায় অভিযোগ জানালেও পুলিশ কোনও ব্যবস্থা নেয়নি। শনিবার সকালে বাড়ি থেকে এক কিলোমিটার দূরে বেশ কিছু মানুষ ঝিলের মধ্যে কিশোরীর দেহ ভাসতে দেখেন। পরিবারের অনুমান তাকে খুন করা হয়েছে।

    অ্যাডিশনাল SP লাল্টু হালদার বলেন, "স্থানীয় বাসিন্দাদের সাহায্যে মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত হলে বোঝা যাবে কী কারণে মৃত্যু হয়েছে। পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠলে সেটারও আমরা তদন্ত করে দেখব এবং সত্যি প্রমাণ হলে যা আইনানুগ ব্যবস্থা নেওয়ার তা নেওয়া হবে। ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ময়নাতদন্ত করা হবে এবং গোটা বিষয়টি ভিডিওগ্রাফি করা হবে।"
  • Link to this news (এই সময়)