• Durga Puja Carnival: রেড রোডে হঠাৎ মমতাকে গোলাপ ছোট্ট মমতার!
    ২৪ ঘন্টা | ০৯ অক্টোবর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ডেস্ক: করোনার আতঙ্ক আর নেই। ২ বছর পর ফের পুজো কার্নিভাল রেড রোডে। ভিন্ন মেজাজে পাওয়া গেল মুখ্যমন্ত্রীকে। কাঁসর-করতাল-ঢাক বাজালেন তিনি। এমনকী, পা মেলালেন আদিবাসী নাচেও! মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে গোলাপ তুলে দিল ছোট্ট মমতা। সে নিজেই জানাল, 'আমি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সেজেছি'।

    পুজোর শেষে রঙিন রেড রোড। জমজমাট কার্নিভাল। অনুষ্ঠানের শুরুতেই মুখ্যমন্ত্রী লেখা গানের সঙ্গে নাচলেন নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়ের ছাত্রীরা। এরপর প্রতিমা ও ট্যাবলো নিয়ে রেড রোডে শোভাযাত্রা শুরু হল চেতলা অগ্রণী, সিংহী পার্ক, চক্রবেড়িয়ার মতো কলেজ স্কোয়ারের বিভিন্ন পুজো কমিটি। সঙ্গে তিন মিনিটের অনুষ্ঠান।

    এদিন রেড রোডে কার্নিভাল অংশ নেয় হিন্দুস্তান পার্ক সর্বজনীন। এই পুজোর কমিটির সদস্যদের সঙ্গেই ছিল ছোট্ট মমতা! প্রথমে হাতে বিশ্ববাংলার প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিল সে। এরপর সটান মঞ্চে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাতে গোলাপ তুলে দেন আরুশি চক্রবর্তী নামে ওই শিশু। তাকে চকোলেট দেন মুখ্যমন্ত্রী।

    কার্নিভালের রামমোহন সম্মিলনীর ট্যাবলোর থিম ছিল জঙ্গল কন্যা। তাদের ট্যাবলোর সামনে দাঁড়িয়ে ঢাক বাজাচ্ছিলেন এক আদিবাসী মহিলা। তখন মঞ্চে দাঁড়িয়ে ঢাক বাজাতে দেখা যায় মুখ্যমন্ত্রীকেও। এরপর মঞ্চ থেকে নেমে আদিবাসী মহিলাদের সঙ্গে নাচেও পা মেলান তিনি।  এবছর কার্নিভালে দেখতে ভিড় চোখের পড়ার মতো। দুপুর ২ টো থেকে যান চলাচল বন্ধ রেড রোডে। যানবাহন চলছে না খিদিরপুর রোড, লাভার্স লেন, হসপিটাল রোড, কইনসওয়ে, এসপ্ল্যানেড র‌্যাম্প, প্ল্যাসে গেট রোডেও। এমনকী, কয়েক ঘণ্টার জন্য় বন্ধ ছিল মেয়ো রোডও।
  • Link to this news (২৪ ঘন্টা)