• Arvind Kejriwal : ‘জন্মাষ্টমীর দিনে জন্ম, কংসের বংশ ধ্বংস করতে এসেছি!’ হুংকার কেজরির
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • শ্রী কৃষ্ণের মতো তিনিও জন্মাষ্টমীর দিনেই জন্মেছেন। কংসের বংশ ধ্বংসের দায়িত্ব দিয়েই ঈশ্বর তাঁকে দুনিয়ায় পাঠিয়েছেন। গুজরাটের (Gujarat) ভদোদরায় (Vadodara) প্রচারে এমনটাই দাবি করলেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। নিজেকে হনুমানের কট্টর ভক্ত বলে দাবি করা কেজরিওয়ালের প্রচার থেকেও উঠল ‘জয় শ্রী রাম’ , ‘জয় শ্রী কৃষ্ণ স্লোগান’। দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল হিন্দু বিরোধী এমন অভিযোগ তুলে গত কয়েক দিন বেশ কিছু পোস্টার, হোর্ডিং দেওয়া হয়েছিল গুজরাটে। শনিবার রাতে ভদোদরার প্রচার থেকে সেই পোস্টারেরই কড়া জবাব দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। কেজরির পালটা দাবি, তাঁর বিরুদ্ধে প্রচারে নেমে ওই পোস্টার, হোর্ডিংয়ে ভগবানেরও অপমান করা হচ্ছে। যাঁর এই কাজ করছেন তাঁদের ‘কংসের বংশধর’ বলেও আক্রমণ শানান আম আদমি পার্টির প্রধান।

    ‘কংসের বংশ ধ্বংস করব’

    গুজরাটের প্রটারে নিজেকে ধার্মীক এবং হনুমানের কট্টর ভক্ত বলেও দাবি করেন আম আদমি পার্টির প্রধান। তাঁর দাবি, ‘হনুমানের অসীম কৃপা’ রয়ছে তাঁর উপর। বিরোধীরা কংসের বংশধর, ভগবান ও ভক্তদের উপর আক্রমণ করছে এমন অভিযোগেও সুর চড়ান কেজরি। এর পরেই বিরোধী পক্ষকে নিশানা করে আম আদমি পার্টির প্রধানের ঘোষণা, তিনিও শ্রী কৃষ্ণের মতো জন্মাষ্টমীর দিন জন্মেছেন। ভগবান তাঁক বিশেষ একটি কাজ দিয়ে পৃথিবীতে পাঠিয়েছেন। কংসের বংশধরদের নির্মূল করার দায়িত্ব তাঁর। ভদোদরার সভায় কেজরির ঘোষণা, যত কংসের বংশধর, দুর্নীতিবাজ, গুন্ডা রয়েছে তাঁদের কবল থেকে জনতাকে মুক্তি দেওয়ার কাজ ভগবান তাঁকেই দিয়েছেন।

    গত কয়েকদিনে গুজরাটে কেজরিওয়ালের বিরুদ্ধে একাধিক পোস্টার দেওয়া হয়েছিল। ভদোদরার সভা থেকে আম আদমি পার্টি প্রধান বলেন, ‘যারা এটা করেছে তাঁরা বিদ্বেষে এতটাই অন্ধ হয়ে গেছে যে ভগবানের বিরুদ্ধে অপমানজনক কথা বলেছেন। গুজরাটের মানুষ এটা মোটেও পছন্দ করবে না।' প্রচার সভা থেকে ‘জয় শ্রী রাম’, ‘জয় শ্রী কৃষ্ণ’ স্লোগানও ওঠে।

    ভদোদরার এই ভোট প্রচারে অরবিন্দ কেজিরওয়ালের সঙ্গে ছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানও। দিল্লিতে অরবিন্দ কেজরিওয়াল সরকারের মন্ত্রী রাজেন্দ্র পাল গৌতমের বিতর্কিত ভিডিয়ো সামনে আসার পরেই পালটা সুর চড়ায় BJP। হিন্দুদের প্রতি আম আদমি পার্টির মনোভাব নিয়েও প্রশ্ন ওঠে। বছর শেষে গুজরাটের নির্বাচনকে পাখির চোখ করেছে AAP। সেখানে প্রচারে গিয়েই এই বিতর্কের জবাব দিলেন কেজরিওয়াল। বলছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।
  • Link to this news (এই সময়)