• বিধ্বংসী অগ্নিকাণ্ডে ভস্মীভূত খটিরবাজারের মৎস্য আড়ত
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • লক্ষ্মীপুজোর (Laxmi Puja) আগের রাতে ভয়াবহ অগ্নিকাণ্ড দক্ষিণ ২৪ পরগনা জেলার (South 24 Parganas) মথরাপুর থানার অন্তর্গত খটিরবাজারে। বিধ্বংসী আগুনে ভস্মীভূত হয়ে গেল একটি মৎস্য আড়ত। ক্ষতিগ্রস্ত হয়েছে পাশাপাশি থাকা আরও দুটি মৎস্য আড়ত (Fish Market)। তারপর দমকল বাহিনীর প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। রাতের দিকে আগুন লাগায় হতাহতের কোনও ঘটনা ঘটেনি। তবে কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ভস্মীভূত আড়তের মালিকের দাবি।

    পুলিশ জানায়, শুক্রবার রাতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে খটিরবাজারের মর্ডাণ ফিস মৎস্য আড়তটি (Fish Market) একেবারে ভস্মীভূত হয়ে গিয়েছে। পার্শ্ববর্তী আরও দুটি মৎস্য আড়ত আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। মর্ডাণ ফিস মৎস্য আড়তের মালিক মৌরুদ্দিন পেয়াদা বলেন, "প্রায় ৫ থেকে ৬ লাখ টাকার ক্ষতি হয়েছে।" এছাড়া পার্শ্ববর্তী আরও দুটি মৎস্য আড়তেও অনেক টাকার মাছ নষ্ট হয়েছে বলে দাবি। দমকল বাহিনীর প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে কী থেকে আগুন লেগেছে তা স্পষ্ট নয়। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে শর্ট সার্কিট থেকেই আগুন লেগেছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মথরাপুর (Mathurapur) থানার অন্তর্গত খটিরবাজারে মর্ডাণ ফিস মৎস্য আড়তে রাত ১১টার সময় হঠাৎ করেই দাউদাউ করে আগুন জ্বলতে দেখা যায়। আড়তের ব্যবসায়ীরা সঙ্গে সঙ্গে খবর দেন মথুরাপুর থানায়। তারপর মথুরাপুর থানার পুলিশ ঘটনাস্থলে আসে এবং তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকল বাহিনীকে। তারপর দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে এবং প্রায় ঘণ্টা খানেকের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে মর্ডাণ ফিস মৎস্য আড়তটি সম্পূর্ণ ভস্মীভূত হয়ে গিয়েছে। এছাড়া পার্শ্ববর্তী আরও দুটি মৎস্য আড়ত কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

    লক্ষ্মীপুজোর (Laxmi Puja) প্রাক্কালে এই অগ্নিকাণ্ডে মাথায় হাত পড়েছে ওই আড়তগুলির মৎস্য ব্যবসায়ীদের। মর্ডাণ ফিস মৎস্য আড়তের মালিক মৌরুদ্দিন পেয়াদা বলেন, "ব্যাঙ্কের লোন নিয়ে চলছিল আমার মাছের ব্যবসা। প্রায় ৫ লাখ থেকে ৬ লাখ টাকার ক্ষতি হয়ে গেল। এবার কী করব বুঝতে পারছি না।" একইভাবে অনেক টাকার ক্ষতি হয়েছিল বলে জানান পার্শ্ববর্তী মৎস্য আড়তের মালিকেরা।

    Laxmi Puja 2022 : দুর্গাপুজো নয়, লাখ-লাখ টাকার বাজেটের লক্ষ্মীপুজোয় মাতেন হলদিয়ার তিন গ্রামের বাসিন্দারা

    প্রসঙ্গত, লক্ষ্মীপুজোয় অনেক বাড়িতেই জোড়া ইলিশ (Hilsa) দিয়ে নৈবেদ্য দেওয়া হয়। তাই মর্ডাণ ফিস মৎস্য আড়ত সহ খটিরবাজারের মাছের আড়তগুলিতে মহার্ঘ্য ইলিশ তোলা হয়েছিল। লক্ষ্মপুজোর আগের রাতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে সব পুড়ে গেল বলে আক্ষেপ প্রকাশ করেন ব্যবসায়ীরা।
  • Link to this news (এই সময়)