• পশ্চিমবঙ্গ সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭
    আনন্দবাজার | ০৯ অক্টোবর ২০২২
  • আজ লক্ষ্মীপুজো

    বিজয়া দশমী কাটতেই লক্ষ্মীপুজো বাঙালির ঘরে। আজ, রবিবার কোজাগরী লক্ষ্মীপুজো। ধনসম্পত্তির দেবীর আরাধনায় মাতবে বাংলা। অনেকের বাড়িতে ধুমধাম সহকারে এই পুজো হয়। আজ নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

    হরিদেবপুরের ত্রিকোণ প্রেম হত্যাকাণ্ড

    হরিদেবপুরের যুবক খুনের ঘটনায় ত্রিকোণ প্রেমের রহস্য খুঁজছে পুলিশ। তদন্তে নতুন সূত্র পাওয়া গিয়েছে। মৃত অয়ন মণ্ডলের এক বন্ধুকে জিজ্ঞাসাবাদ করে পুলিশের অনুমান, ত্রিকোণ সম্পর্কের জেরে এই খুনটি হয়ে থাকতে পারে। কারণ, অয়নের সঙ্গে বান্ধবী এবং বান্ধবীর মায়ের সম্পর্ক ছিল। আর সে কথা জেনে ফেলেন ওই বান্ধবীর বাবা। ফলে তদন্তে এই বিষয়টিকে এখন গুরুত্ব দিচ্ছে পুলিশ। ইতিমধ্যে এই খুনের ঘটনায় ৭ জন গ্রেফতার হয়েছেন। আজ এই তদন্তের গতিপ্রকৃতি-সহ ঘটনাক্রমের দিকে নজর থাকবে।

    ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় এক দিনের ম্যাচ

    আজ ভারত এবং দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় এক দিনের ম্যাচ রয়েছে। দুপুর দেড়টা নাগাদ খেলাটি শুরু হবে।

    আবহাওয়া কেমন?

    আজ লক্ষ্মীপুজোর দিন বৃষ্টিতে ভিজবে রাজ্য। আবহাওয়া দফতর জানিয়েছে, বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হবে রাজ্যে। উত্তরবঙ্গের কয়েকটি জেলায় মাঝারি বৃষ্টি হতে পারে। আংশিক মেঘলা থাকবে কলকাতার আকাশ।

    রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি

    পুজোর পর রাজ্যে ভয় ধরাচ্ছে ডেঙ্গি। প্রতি দিনই বাড়ছে আক্রান্তের সংখ্যা। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়েছে। এই পরিস্থিতিতে উদ্বেগ ক্রমশ বাড়ছে স্বাস্থ্য দফতরের। আক্রান্ত আরও বাড়ল কি না, ডেঙ্গি মোকাবিলায় প্রশাসন কতটা তৎপর আজ সে সংক্রান্ত খবরের দিকে নজর থাকবে।

    ত্রিদেশীয় টি২০ সিরিজে নিউজিল্যান্ড-বাংলাদেশ

    ত্রিদেশীয় টি২০ সিরিজে আজ নিউজিল্যান্ড ও বাংলাদেশের খেলা রয়েছে। বেলা সাড়ে ১১টা থেকে খেলাটি শুরু হবে।

    মহিলাদের এশিয়া কাপে পাকিস্তান-আমিরশাহি

    আজ মহিলাদের এশিয়া কাপে পাকিস্তান ও আমিরশাহির খেলা রয়েছে। দুপুর ১টা থেকে এই খেলাটি শুরু হওয়ার কথা।

  • Link to this news (আনন্দবাজার)