• পুজোর বাজার চড়া ২ বর্ধমানে
    বর্তমান | ০৯ অক্টোবর ২০২২
  • নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: লক্ষ্মী পুজোর আগের দিন চড়া দামেই ফুল, ফল কিনতে হল দুই বর্ধমানের বাসিন্দাদের। তবে শাক, সবজির দাম নাগালের মধ্যেই ছিল। অন্যান্য দিনের তুলনায় সব্জির দাম কিছুটা বেশি ছিল। তবে ফলের দাম এক লাফে অনেকটাই বেড়েছে। বিক্রেতারা বলেন, আপেলের দাম ছিল ১০০ থেকে ১২০ টাকা, দু’দিন আগেও তা কেজি প্রতি ৮০ টাকা দরে বিক্রি হয়েছে। বেদানা ২০০ থেকে ২২০ টাকা, কলা ডজন প্রতি ৪০ থেকে ৬০ টাকা দামে বিক্রি হয়েছে। মোসাম্বি ৬০ থেকে ৮০ টাকায় বিক্রি হয়েছে। শাঁখ আলু ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিভিন্ন বাজারে বিক্রি হয়েছে। আখ ৩০ টাকা পিস বিক্রি হয়েছে।

    স্টেশন বাজারের ব্যবসায়ী রাজু সাউ বলেন, সব্জির দাম অন্যান্য বছর লক্ষ্মীপুজোর আগের দিন অনেক বেশি থাকে। সেই তুলনায় এবছর দাম কম ছিল। পটল ২৫ থেকে ৩০ কেজি, বেগুন ৪০ থেকে ৪৫ টাকা কেজিতে বিক্রি হয়েছে। টোম্যাটো ৬০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। পেঁপে ২০ ও কুমড়ো ২০ থেকে টাকায় বিক্রি হয়েছে। লঙ্কা ১০০ টাকা কেজিতে বিক্রি হয়েছে। পালং শাক ৫৫ থেকে ৬০ টাকা বিক্রি হয়েছে।

    এদিন শহরের সব বাজারেই ভিড় ছিল। কাটোয়া, কালনা, গুসকরা, মেমারির বাজারগুলিতেও সকাল থেকেই পুজোর বাজার করতে স্থানীয় বাসিন্দারা ভিড় করেছিলেন। বাজার করার পর অনেকেই লক্ষ্মী প্রতিমা কিনে বাড়ি যান। ১০০ থেকে ৩০০ টাকা দরে ছোট আকৃতির প্রতিমা বিক্রি হয়েছে। শনিবার সকাল থেকেই আসানসোল, দুর্গাপুরের বাজারগুলিতে মা লক্ষ্মীর প্রতিমা কেনার হিড়িক পড়ে। তবে লক্ষ্মীর প্রতিমা কিনতে গিয়ে মধ্যবিত্তের হাত পুড়েছে। গত বছরের থেকে অনেকটাই দাম বেড়েছে প্রতিমার। 

    ভালো প্রতিমা নিতে গেলেই ৫০০টাকার বেশি দাম হাঁকাচ্ছিলেন ব্যবসায়ীরা। ফল, সব্জি বাজারেও ছিল ব্যাপক ভিড়। দুর্গাপুরে শসার দাম ছিল প্রায় ৪০টাকা, আপেল ৮০ থেকে ১০০ টাকা কেজি দরে বিক্রি হয়েছে।
  • Link to this news (বর্তমান)