• শনি মার্গী হচ্ছেন এবার, ৫ রাশির জাতক মুক্তি পাবেন শনির প্রভাব থেকে
    হিন্দুস্তান টাইমস | ০৯ অক্টোবর ২০২২
  • ২৩ অক্টোবর থেকে শনির গতি পরিবর্তন হতে চলেছে। এই ঘটনা পাঁচ রাশির জাতকদের স্বস্তি দেবে। মহর্ষি পরাশর জ্যোতিষ সংস্থা ট্রাস্টের জ্যোতিষচার্য পণ্ডিত রাকেশ পান্ডে জানান, ২৩ অক্টোবর শনিদেব ঘর পরিবর্তন করতে চলেছেন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, যখনই কোনও গ্রহ তার রাশিচক্র পরিবর্তন করে বা তার অবস্থান পরিবর্তন হয়, এটি সব মানুষের জীবনে গভীর প্রভাব ফেলে।

    নয়টি গ্রহের মধ্যে শনিদেবকে সবচেয়ে ধীর গতির গ্রহ বলে মনে করা হয়। তিনি যে কোনও একটি রাশিতে প্রায় আড়াই বছর থাকেন। 

    শনির কঠিন প্রভাবে অনেকের জীবনেই নানা ধরনের সমস্যার উদয় হয়। এই প্রভাব এড়াতে প্রতি শনিবার গরুকে কালো তিলের লাড্ডু খাওয়াতে হবে বলেও জানাচ্ছেন বিশেষজ্ঞ। সংকট মোচন হনুমানাষ্টক প্রতিদিন পাঠ করতে হবে।

    জ্যোতিষচার্য পণ্ডিত রাকেশ জানিয়েছেন, ২৩ অক্টোবর শনি গ্রহ তার গতি পরিবর্তন করতে চলেছে। বৈদিক জ্যোতিষশাস্ত্রের গণনা অনুসারে, শনি গ্রহটি ১২ জুলাই মকর রাশিতে বিপরীতমুখী হয়েছিল। অর্থাৎ এখন পর্যন্ত মকর রাশিতে শনিদেব উল্টো পথে হাঁটছেন।

    বর্তমানে ধনু, মকর ও কুম্ভ রাশির জাতক জাতিকাদের জন্য শনি সাড়ে সাতী চলছে এবং কর্কট ও বৃশ্চিক রাশির জাতক জাতিকাদের ধৈয়া চলছে। বৈদিক জ্যোতিষশাস্ত্র অনুসারে, শনিদেব যখন কোনও রাশিতে বিপরীত দিকে চলেন, তখন যে রাশিতে সাড়ে সতী এবং ধৈয়া থাকে, তাদের নানা ধরনের ঝামেলায় পড়তে হয়। এই লোকেরা ক্রমাগত কাজে ব্যর্থ হন। চাকরিতে চাপ ও ব্যবসায় ক্ষতি হয়। এ ছাড়া জটিল রোগভোগও হতে পারে।

    ২৩ অক্টোবর শনি যখন মকর রাশিতে গমন শুরু করবেন, তখন এই রাশির জাতকদের ভোগান্তি কমতে শুরু করবে। কাজের বাধা দূর হবে। ভালো কাজের প্রস্তাব,ব্যবসায় লাভ হবে। সম্মান বৃদ্ধি পাবে এবং রোগ থেকে মুক্তি পাবেন।

    উত্তর জ্যোতিষ সংস্থার পরিচালক জ্যোতির্বিদ পণ্ডিত দিবাকর ত্রিপাঠী পূর্বাঞ্চলি বলেছেন, মকর রাশিতে স্ব-কৃপা হয়ে শশ নামের পঞ্চ মহাপুরুষ যোগের সৃষ্টি ইতিবাচক অগ্রগতির দিকে নিয়ে যেতে সক্ষম হবে।

    শনিদেব তাঁর তৃতীয় দৃষ্টি থেকে দেব গুরু বৃহস্পতিকে দেখতে পাবেন। জ্যোতিষশাস্ত্রে শনিকে ন্যায় ও কর্মের দাতা বলে মনে করা হয়। এটি ব্যক্তিদের দ্বারা করা কর্মের ভিত্তিতে ফল দেয়। শনিদেবকে তুলা রাশিতে উচ্চ এবং মেষ রাশিতে দুর্বল বলে মনে করা হয়।তিনি বুধ এবং শুক্র গ্রহের সঙ্গে বন্ধুত্বপূর্ণ। যেখানে সূর্য, চন্দ্র ও মঙ্গলকে তাদের শত্রু মনে করা হয়। শনিদেব পুষ্য, অনুরাধা এবং পূর্বভাদ্রপদ নক্ষত্রমণ্ডলের অধিপতি। শনির এক রাশি থেকে অন্য রাশিতে পাড়ি দিতে প্রায় আড়াই বছর সময় লাগে। শনির ট্রানজিট পিরিয়ড ৩০ বছর। শনির মহাদশা ১৯ বছর স্থায়ী হয়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)