• প্রথমবার বিশ্বকাপে যাত্রার কথা বললেন হার্ষাল-আর্শদীপ-হুডা-চাহাল
    হিন্দুস্তান টাইমস | ০৯ অক্টোবর ২০২২
  • প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে দেখা যাবে ভারতের বেশকিছু তরুণ মুখকে। তবে তারা মাঠে নামবেন কিনা তা নিয়ে এখনও প্রশ্ন রয়েছে। কিন্তু চূড়ান্ত ১৫ জনের দলে তারা জায়গা করে নিয়েছেন। এই মুহূর্তে রোহিত অ্যান্ড কোম্পানি পার্থে রয়েছে। সেই রোহিত ব্রিগেডের অনেকেই প্রথমবার বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন। সেই চার তারকা একে অপরের মুখোমুখি হলেন। আবার ফিরে এল চাহাল টিভি, সেখানেই দেখা গেল ভারতের চার তারকাকে যারা প্রথমবার দেশের হয়ে বিশ্বকাপ খেলবেন। সেই তালিকায় রয়েছেন যুজবেন্দ্র চাহাল, দীপক হুডা, আর্শদীপ সিং ও হার্ষাল প্যাটেল। ভারতের ব্লেজার পরে তাদের অভিজ্ঞতা কেমন, সেটাই ভক্তদের সঙ্গে ভাগ করে নিলেন চার তারকা। আর্শদীপ-হুডা-চাহাল-হার্ষালেরমজার প্রতিক্রিয়ার সেই ভিডিয়ো শেয়ার করল বিসিসিআই।

    ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর বাকি কয়েকটা দিন। সেই লক্ষ্যেই ভারতীয় দল ক্রিকেট এখন অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছে। এই টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে। এটি ২৩ অক্টোবর খেলা অনুষ্ঠিত হবে। অনেক ভারতীয় খেলোয়াড় এই টুর্নামেন্টে প্রথমবার খেলবেন। যুজবেন্দ্র চাহাল,হার্ষাল প্যাটেল,দীপক হুডা এবং আর্শদীপ সিংও সেই তালিকায় রয়েছেন। প্রথমবার বিশ্বকাপ খেলার প্রতিক্রিয়া জানিয়েছেন এই চার তারকা। তাদের ভিডিয়ো টুইটারে শেয়ার করেছে বিসিসিআই।

    বিসিসিআই একটি ভিডিয়ো টুইট করেছে। এতে যুজবেন্দ্র চাহালকে তাঁর সতীর্থ খেলোয়াড়দের প্রশ্ন করতে দেখা যাচ্ছে। যুজবেন্দ্র চাহালের পাশাপাশি বাকি খেলোয়াড়দেরও মজার ভঙ্গিতে কথা বলতে দেখা গিয়েছে। হার্ষাল বলেন,খুব চমকপ্রদ অভিজ্ঞতা হচ্ছে। খুব ঠান্ডা পড়ছে। আপনি যখন আপনার চেয়ে বড় লক্ষ্য অর্জন করতে যান তখন এটি একটি গর্বের বিষয়।

    তার প্রস্তুতি প্রসঙ্গে তিনি বলেন,আমরা দুই সপ্তাহের মধ্যে চেষ্টা করব অস্ট্রেলিয়ার কন্ডিশন বুঝে সে অনুযায়ী সবকিছু মানিয়ে নিতে। দীপক হুডা বলেন, এটা আমার জন্য গর্বের বিষয়। তিনি যখন ব্লেজার (টিম ইন্ডিয়ার জার্সি) পরেছিলেন তখন তিনি খুব গর্বিত বোধ করেছিলেন। একই সময়ে খুব নার্ভাস ছিলেন।

    আর্শদীপ সিং বলেন,ব্লেজার পরার সঙ্গে সঙ্গে গর্বে তাঁর বুকটা চওড়া হয়ে গিয়েছিল। গ্রাউন্ড অনুযায়ী যে বিষয়গুলো বাস্তবায়ন করতে হবে সেগুলো নিয়ে কাজ করতে চান তিনি। চাহাল বলেন, ‘এটি একটি গর্বের মুহূর্ত। শেষবার যখন এসেছিলাম তখন ভালো ছিল। তাই এখানকার অবস্থা কম জানা যায়। আগামীকাল আমরা পরিকল্পনা করব কোথায় বল করতে হবে। যখন পিচে বাউন্স থাকে,তখন আপনার গতি বাড়াতে হবে না। আপনি কোণ পরিবর্তন করতে পারেন।’
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)