• লক্ষ্মী পুজোর সকালেই ভয়াবহ বাস দুর্ঘটনা বাঁকুড়ায়, আহত একাধিক
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • লক্ষ্মী পুজোর সকালে ভয়াবহ বাস দুর্ঘটনা। বেহাল রাস্তার জেরে উল্টে গেল বাস (Bus Accident)। দুর্ঘটনা ঘটে পুরুলিয়ার (Purulia) খাতড়া (Khatra) থেকে হীড়বাঁধগামী রাস্তায়। ঘটনায় আহত একাধিক বাস যাত্রী। আহত যাত্রীদের খাতড়া মহকুমা হাসপাতালে (Khatra Sub Divisional Hospital) নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার জেরে পথ অবরোধ বিক্ষুব্ধ গ্রামবাসীদের।

    স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পুরুলিয়ার (Purulia) খাতড়া থেকে হীড়বাঁধগামী রাস্তায় একটি বেসরকারী যাত্রীবাহী বাস দুর্ঘটনার কবলে পড়ে। রবিবার সকালে খাতড়া-হীড়বাঁধ রাস্তায় কুচিয়াড়া বাসস্ট্যান্ড এলাকার কাছে ঘটনাটি ঘটে। সূত্রের খবর, এদিন সকালে খাতড়া থেকে পুরুলিয়ার আদ্রাগামী একটি যাত্রীবাহী বেসরকারি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে উল্টে যায়। এই ঘটনায় গুরুতর আহত হন বেশ কয়েক জন। সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দারা খবর দেন খাতড়া থানায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় খাতড়া থানার (Khatra Police Station) পুলিশ। পুলিশ আহতদের উদ্ধার করে খাতড়া মহকুমা হাসপাতালে ভর্তি করে। সেখানেই তাঁরা চিকিৎসাধীন আছেন বলে জানা গিয়েছে। ক্রেন নিয়ে এসে ক্ষতিগ্রস্ত বাসটিকে রাস্তা থেকে সরিয়ে দেওয়ার ব্যবস্থা করা হয়। ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

    অন্যদিকে, দুর্ঘটনা প্রতিরোধে বেহাল রাস্তা সংস্কারের দাবি জানিয়ে পথ অবরোধ করেন এলাকার বাসিন্দারা। এদিন খাতড়ার সুপুর গ্রাম পঞ্চায়েতের কুচিয়াড়া গ্রামের মানুষ দুর্ঘটনার পর থেকেই পথ অবরোধ শুরু করেন। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, এই বেহাল রাস্তা মেরামতির ব্যাপারে দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছেন তাঁরা। প্রায়শই এই রাস্তায় মোটর সাইকেল, ছোট গাড়ি বা যাত্রীবাহী বাস দুর্ঘটনার কবলে পড়ে। স্থানীয় প্রশাসনকে জানানো হলেও রাস্তা মেরামতির কোনওরকম ব্যবস্থা করা হয়নি বলে দাবি স্থানীয়দের। স্থানীয় বাসিন্দা মহন্ত দাস গোস্বামী বলেন, “এই রাস্তা বিভিন্ন জায়গায় খানাখন্দে ভর্তি হয়ে রয়েছে। টোটো গাড়ি নিয়মিত পাল্টি খেয়ে যায়। আজ দীর্ঘদিন ধরে দেখে আসছি, এই রাস্তার কোনও সংস্কার করা হয় না। এটা আমাদের এলাকার এক-দুজনের অবরোধ নয়। এটা গোটা এলাকার সমস্যা। সেই কারণে বাধ্য হয়ে আজ আমরা রাস্তা অবরোধ করেছি।”

    স্থানীয় বাসিন্দাদের দাবি, এলাকার প্রায় ছয়-সাতটি গ্রামের মানুষ এই রাস্তার ওপর নির্ভরশীল। নিয়মিত যাত্রীবাহী বাস, টোটো, বাইক চলাচল করে এই রাস্তা দিয়ে। উল্টোদিকে, দীর্ঘক্ষণ পথ অবরোধের জেরে সমস্যায় পড়তে হয় স্থানীয় যাত্রীদের। খাতড়া থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে।
  • Link to this news (এই সময়)