• ছুটিতে সাফাই কর্মীরা! বালুরঘাট শহর পরিষ্কারে মাঠে নামল BJP
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • পুজো উপলক্ষ্যে সবাই মত্ত উৎসবে। পুরসভা এলাকার একাধিক জায়গায় জমে রয়েছে ময়লা, আবর্জনার স্তূপ। দেখা নেই সাফাই কর্মীদের। ডেঙ্গির প্রকোপ এখনও কাটেনি। শহরের অপরিচ্ছন্নতার দুর্দশা নিয়ে এবার রাজনৈতিক কাজিয়া বালুরঘাট পুরসসভায় (Balurghat Municipality)। পুরসভার ঘাড়ে দোষ চাপিয়ে 'স্বচ্ছ অভিযান'-এ হাত লাগাতে দেখা গেল বালুরঘাট টাউন BJP-কে। অন্যদিকে, পুজো হলেও পুরসভার স্যানিটারি বিভাগ খোলা ছিল বলেই দাবি পুরসভার।

    বালুরঘাট পুরসভার পক্ষ থেকে প্রচার করা হয়েছিল 'ক্লিন বালুরঘাট, গ্রীন বালুরঘাট' (Clean Balurghat, Green Balurghat) কর্মসূচির। নতুন পুরবোর্ডের দ্বায়িত্বে থাকা পদাধিকারীরা রাস্তায় নামে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে। এদিকে কয়েকদিন আগেই শেষ হয়েছে দুর্গোৎসব। পুজোর মধ্যে সেভাবে বালুরঘাট পুরসভার বিভিন্ন ওয়ার্ড পরিষ্কার-পরিচ্ছন্ন হয়নি বলেই দাবি বিরোধীদের। যার ফলে বেশীর ভাগ ওয়ার্ডেই তৈরি হচ্ছে নোংরা, আবর্জনার পাহাড়। পুজো পার হতেই রবিবার সকালে শহরের ৪ নম্বর ওয়ার্ডের শিবতলিপাড়ায় নোংরা আবর্জনা পরিষ্কারে হাত লাগাতে দেখা গেল বালুরঘাট টাউন BJP-কে। নেতৃত্বে ছিলেন BJP-র টাউন সভাপতি সমীর প্রসাদ দত্ত। এছাড়াও ছিলেন অন্যান্য বিজেপি নেতৃত্বরা। শুধুমাত্র ৪ নম্বর ওয়ার্ড নয় শহরের সব ওয়ার্ডেই পরিচ্ছন্নতা অভিযান করা হবে বলেই জানিয়েছেন BJP টাউন সভাপতি।

    প্রসঙ্গত, বালুরঘাট পুরসভার অধীনে রয়েছে ২৫ টি ওয়ার্ড। শহরকে পরিষ্কার -পরিচ্ছন্ন রাখতে বিশেষ উদ্যোগী হয়েছে বর্তমান TMC পরিচালিত বোর্ড। তবে পুজোর কটাদিন পুরসভার পক্ষ থেকে কোনওরকম পরিষ্কার করা হয়নি বলে অভিযোগ। বিষয়টি নজরে আসতেই রবিবার সকালে বালুরঘাট পুরসভার ৪ নম্বর ওয়ার্ড থেকে এই পরিষ্কার অভিযান শুরু করল বালুরঘাট টাউন BJP। এদিন সকালে বালুরঘাট পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের শিবতলীপাড়া এলাকা থেকেই পরিষ্কার অভিযান শুরু করে বিজেপি। BJP-র দাবি, আগামী দিনে বালুরঘাট পুরসভার সমস্ত ওয়ার্ডই পরিষ্কার করতে তাঁরা কোমর বেঁধে নামবে। এইভাবে নোংরা আবর্জনা থাকলে পরে ডেঙ্গির প্রকোপ বাড়তে পারে বলে আশঙ্কা BJP-র।

    যদিও এইসব 'লোক দেখানো' বলেই দাবি বালুরঘাট পুরসভা (Balurghat Municipality) ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তীর। তিনি জানান, যেভাবে পুজোর মধ্যে পুরসভার স্যানেটারি বিভাগ কাজ করেছে তা প্রশংসনীয়। সেই জায়গা থেকে এমন অভিযোগ সত্যি হাস্যকর। এই সব অপপ্রচার ছাড়া কিছুই না। পুজোর সময় BJP বা কোনও বিরোধী রাজনৈতিক দলকেই ময়দানে দেখা যায়নি। কিন্তু পুজোর মধ্যে পুরসভার স্যানেটারি বিভাগ নির্দিষ্ট সময় মত খোলা ছিল বলে দাবি তাঁর।
  • Link to this news (এই সময়)