• নাবালিকার মৃত্যু ঘিরে তুমুল অশান্তি, কংগ্রেস প্রতিনিধি দলকে তাড়া করে গ্রামছাড়া এলাকাবাসীর
    এই সময় | ০৯ অক্টোবর ২০২২
  • জাঙ্গিপাড়ায় মৃত নাবালিকার বাড়িতে যেতে বাধা কংগ্রেসের প্রতিনিধি দলকে। গ্রামবাসীদের প্রবল বিক্ষোভের মুখে পড়ে পিছু হটল কংগ্রেসের প্রতিনিধি দল। জাঙ্গিপাড়া শ্রীহট্ট এলাকায় দশমীর রাতে নিখোঁজ হয় বছর বারোর এক নাবালিকা। তিন দিন পর বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে একটি ঝিলে তার মৃতদেহ ভাসতে দেখেন স্থানীয়রা। এই ঘটনায় ওই কিশোরীর পরিবারের অভিযোগ, তাকে ধর্ষণ করে খুন করা হয়েছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। রবিবার সকালে জাঙ্গিপাড়ায় মৃত নাবালিকার পরিবারের সঙ্গে দেখা করতে যায় কংগ্রেসের প্রতিনিধি দল। সেই সময় তাদের প্রবল বিক্ষোভ মুখে পড়তে হয়। এদিন ঘটনাস্থলে পৌঁছয় উত্তরপাড়ার কাউন্সিলর কামাক্ষা সিং, রিষড়ার কাউন্সিলর জ্যোতি দাস সহ মোট ১২ জন কংগ্রেস নেতা। কিন্তু, তাঁদের দেখে রীতিমতো উত্তেজিত হয়ে পড়েন গ্রামবাসী।

    ঠিক কী বক্তব্য স্থানীয়দের?

    কয়েকজন উত্তেজিত গ্রামবাসীকে এদিন বলতে শোনা যায়, “সারা রাত জেগে প্রশাসন কাজ করে গিয়েছে। পুলিশ পুলিশের কাজ করবে। আর এরা এখানে রাজনীতি করতে এসেছে। এখান থেকে চলে যান। বাড়ি যান”

    ঠিক কী বলছেন কংগ্রেস নেতারা?

    এদিন কংগ্রেসের প্রতিনিধি দলের তরফে জানানো হয়, ওই নাবালিকার পরিবারের পাশে থাকতে এসেছিলেন তাঁরা। কোনওভাবেই রাজনীতি করা তাঁদের উদ্দেশ্য ছিল না। ঘটনার নেপথ্যে তৃণমূল-কংগ্রেসের ইন্ধন রয়েছে বলে দাবি তাঁদের।

    এই ঘটনা প্রসঙ্গে রাজ্যের পরিবহণমন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী বলেন, “পুলিশ প্রশাসনের কাছে বলা হয়েছে দ্রুত এর তদন্ত করে দোষীদের খুঁজে বার করতে হবে এবং আইনত তার চরমতম শাস্তির ব্যবস্থা করতে হবে। আমাদের দলের তরফেও পুলিশের কাছে আবেদন করা হয়েছে দোষীদের খুঁজে বার করার জন্য। কিন্তু, বিরোধীদল ওখানে আসছে। তারা আসতেই পারে। কিন্তু, অযথা মৃত্যু নিয়ে রাজনীতি করা উচিত নয়। একটি নাবালিকার মৃত্যু হয়েছে । তা নিয়ে রাজনীতি করা ঠিক নয় একেবারেই। বিরোধী দল এসে মিথ্যা রাজনীতি করতে তা তাঁরা মেনে নেবেই কেন?”

    উল্লেখ্য, শনিবারই ওই কিশোরীর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়। দশমীর দিন ভাই-বোনদের সঙ্গে নিয়ে ঠাকুর দেখতে বেরিয়েছিল ওই কিশোরী। কিন্তু, সকলে ফিরলেও সে বাড়ি ফেরেনি। উদ্বিগ্ন পরিবার দ্বারস্থ হয়েছিল পুলিশের। এই ঘটনার তিন দিন পরে তার বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে ঝিলে ওই কিশোরীর দেহ ভাসতে দেখেন স্থানীয়রা।
  • Link to this news (এই সময়)