• PM Modi in Mann Ki Baat: বড়দিনের 'মন কি বাতে' জটিল রোগ ও তার নিরাময় বিষয়ে বড় কথা বলে দিলেন প্রধানমন্ত্রী...
    ২৪ ঘন্টা | ২৫ ডিসেম্বর ২০২২
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বড়দিনের আবহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন কি বাত অনুষ্ঠিত হল আজ। আজ, ২৫ ডিসেম্বর, রবিবার মোদীর এই অনুষ্ঠানের ৯৬তম পর্ব। এই রেডিয়ো-ভাষণে আজ প্রধানমন্ত্রী দেশের নানা অর্জনের কথা দেশবাসীকে মনে করিয়ে দেন, মন করিয়ে দেন নানা ক্ষেত্রের নানা সাফল্যের কথা। 

    আরও পড়ুন: 

    দেশ কীভাবে করোনার মোকাবিলা করেছে, সে কথা উল্লেখ করেন মোদী। টিকাকরণের সাফল্যের কথা উল্লেখ করেন। করোনার বিরুদ্ধে লড়াই করতে আয়ুর্বেদের উপরেও আস্থা রাখতে বলেন দেশবাসীকে।  তাঁর বক্তব্যে দেশের আর এক সংকট কালাজ্বরের প্রসঙ্গও আসে। তিনি বলেন, এখন সারা দেশে মাত্র চারটি জেলায়  রোগটির প্রকোপ রয়েছে। পোলিয়ো দূরীকরণে ভারতের সাফল্যের কথা বলেন, স্মল পক্সের ক্ষেত্রেও ভারতের নিরন্তর লড়াইয়ের কথা ও সাফল্য অর্জনের কথা মনে করিয়ে দেন। 

    আরও পড়ুন:

    আজ, প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী তথা বিশিষ্ট বিজেপি নেতা অটলবিহারী বাজপেয়ীর জন্মদিন। ফলে, খুব স্বাভাবিক ভাবেই মোদীর বক্তব্যে তাঁর প্রসঙ্গ এসেছে। মোদী তাঁর পূর্বসূরীর ভূয়সী প্রশংসা করেন। বাজপেয়ীর আমলে শিক্ষা, বিদেশনীতি এবং পরিকাঠামোর ক্ষেত্রে ভারতে নিরন্তর যে  অগ্রসরমানতা দেখা গিয়েছিল সে কথা মনে করিয়ে দিয়ে বাজপেয়ীর প্রশংসা করেন।  

    সামগ্রিক ভাবেই শরীরে রোগ প্রতিরোধ গড়ে তুলতে প্রধানমন্ত্রী যোগাভ্যাসের উপরও গুরুত্ব দেন। যা তিনি আগেও দিয়েছেন। তিনি বলেন, নিয়মিত যোগ ব্যায়াম ও শরীরচর্চা অনেক রোগ থেকেই দূরে রাখে আমাদের। প্রধানমন্ত্রী মোদী বলেন, ব্রেস্ট ক্যানসারে ভুগছেন যাঁরা, তাঁদের পক্ষে যোগ আশীর্বাদস্বরূপ। তিনি বলেন নিয়মিত যোগ অভ্যাস রোগটির আশঙ্কা অন্তত ১৫ শতাংশ কমিয়ে দেয়। এ বিষয়ে তিনি মুম্বইয়ের টাটা মেমোরিয়াল সেন্টার-এর প্রসঙ্গও  উল্লেখ করেন।

    সামগ্রিক ভাবে তিনি সব ক্ষেত্রেই নিয়ত অগ্রসরমান এক দেশের কথাই বলেন। বলেন, এক ভারত শ্রেষ্ঠ ভারতের কথাও। 

     
  • Link to this news (২৪ ঘন্টা)