• মুসলিম হয়ে বড়দিন পালন! সালাহকে ?বিধর্মী? বলে তোপ নেটিজেনদের
    প্রতিদিন | ২৬ ডিসেম্বর ২০২২
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুসলিম হয়েও কেন খ্রিস্টানদের উৎসব পালন করছেন? এই প্রশ্ন তুলে লিভারপুলের তারকা মহম্মদ সালাহকে (Mohammad Salah) তীব্র আক্রমণ করলেন নেটিজেনরা। মিশরের ফুটবল তারকার এই আচরণকে অনেকেই পাপ বলে মনে করেছেন। নিজের ধর্মীয় ভাবাবেগে আঘাত করেছেন লিভারপুল তারকা, এমনটাই মত নেটিজেনদের। তবে এই প্রথম নয়। অন্য ধর্মের উৎসবে শুভেচ্ছা জানানোয় নেটিজেনদের তোপের মুখে পড়েছেন একাধিক ক্রীড়া তারকা।

    সদ্যসমাপ্ত কাতার বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি মিশর। তাই মেগা টুর্নামেন্টে খেলা হয়নি সালাহর। তবে ইপিএল শুরু হওয়ায় ফের ফুটবল মাঠে ফিরে এসেছেন তিনি। ভক্তদের বড়দিনের (Christmas) শুভেচ্ছা জানাতে সপরিবারে একটি ছবি পোস্ট করেন সালাহ। সুন্দর করে সাজানো ক্রিসমাস ট্রিয়ের সামনে দুই মেয়েকে নিয়ে সস্ত্রীক ছবি তুলেছেন তিনি। ক্যাপশনের মাধ্যমে সকলকে বড়দিনের শুভেচ্ছা জানিয়েছেন সালাহ।

    এই ছবি দেখেই নেটিজেনদের একাংশ ক্ষুব্ধ হয়ে ওঠেন। একজনের মতে, ?মুসলিম হয়ে কখনই বড়দিন পালন করা যায় না। কারণ ইসলামের নিয়ম অনুযায়ী, ইশ্বরের কোনও সন্তান থাকতে পারে না। আর মনে করা হয়, বড়দিন হল ঈশ্বরের পুত্রের জন্মদিন।? সালাহর নামের সঙ্গে নবী হজরত মহম্মদের নাম জড়িয়ে রয়েছে। সেই প্রসঙ্গ টেনে আরেক নেটিজেনের মন্তব্য, ?আমাদের নবী মহম্মদ কখনই বড়দিন পালন করতেন না। নিজের সঙ্গে নবীর নাম জড়িয়ে রাখার যোগ্যতাও নেই সালাহর। অবিলম্বে ওর নাম পালটে দেওয়া দরকার।?

    সালাহকে নিয়ে আরেক নেটিজেনের মন্তব্য, ?আমরা আশা করেছিলাম তোমার মাধ্যমেই আমাদের ধর্ম আরও ছড়িয়ে পড়বে। কিন্তু তুমি তো অন্যদের দ্বারা প্রভাবিত হয়ে পড়েছ।? তবে নেটদুনিয়ায় বেশ কয়েকজনের সমর্থনও পেয়েছেন সালাহ। প্রসঙ্গত, আগেও মদ্যপানের বিরোধিতা করেছিলেন তিনি, কারণ ইসলাম ধর্মে মদ্যপান করাকে পাপ বলে মনে করা হয়। কিন্তু বড়দিনের শুভেচ্ছা জানাতেই নেটদুনিয়ায় ?বিধর্মী?র তকমা জুটল সালাহর কপালে।
  • Link to this news (প্রতিদিন)