• কোচ স্কালোনিই, আশার কথা শোনাচ্ছেন আর্জেন্টিনা ফুটবল সংস্থার প্রেসিডেন্ট
    প্রতিদিন | ২৮ ডিসেম্বর ২০২২
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৬ বছর পরে বিশ্বকাপে শাপমুক্তি ঘটে আর্জেন্টিনার (Argentina)। যাঁর হাত ধরে নীল-সাদা জার্সিধারীরা বিশ্বজয় করল, সেই লিওনেল স্কালোনির হাতেই দলের রিমোট কন্ট্রোল থাকবে বলে জানা গিয়েছে। স্কালোনিকে (Lionel Scaloni) নিয়ে আশার কথা শুনিয়েছেন আর্জেন্টাইন ফুটবল সংস্থার প্রেসিডেন্ট ক্লদিও তাপিয়া।

    আর্জেন্টাইন ফুটবল সংস্থা আরও চার বছরের জন্য স্কালোনিকে কোচ করতে ইচ্ছুক। চলতি বছরের ৩১ ডিসেম্বর স্কালোনির মেয়াদ শেষ হচ্ছে। বিশ্বকাপ জেতার পরে আর্জেন্টাইন ফুটবল সংস্থা স্থির করে ফেলেছে স্কালোনিই থাকবেন কোচ হিসেবে। আর্জেন্টাইন ফুটবল সংস্থা স্কালোনির সঙ্গে চুক্তি নবীকরণ করবে। 

    ২০১৮ সালের বিশ্বকাপে ভরাডুবি ঘটেছিল আর্জেন্টিনার। রাশিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে সাম্পাওলি ছিলেন আর্জেন্টিনার কোচ। স্কালোনি ছিলেন তাঁর সহকারী। সাম্পাওলি সরে যাওয়ার পরে স্কালোনিকেই পার্টটাইম কোচ করা হয়। পার্টটাইম থেকে পুরোদস্তুর কোচ হন স্কালোনি। বিশ্বকাপের প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে হার মানে আর্জেন্টিনা। তার পর বাকি ম্যাচগুলো জিতে ফাইনালে পৌঁছন লিও মেসিরা। টাইব্রেকারে জিতে চ্যাম্পিয়ন হন স্কালোনির ছেলেরা। 

    বিশ্বজয়ের দিন আটেক পরে ক্লদিও তাপিয়া বলেন, ?আর্জেন্টিনা জাতীয় দলের কোচ হিসেবে যে কাজ চালিয়ে যাবে স্কালোনি সেই বিষয়ে আমি একপ্রকার নিশ্চিত।? তাপিয়া আরও বলেন, ?আমরা একে অপরের হাত মেলাই এবং হ্যাঁ বলে দিয়েছি। আমরা দু? জনেই এককথার মানুষ। স্কালোনি এখন ছুটি কাটাচ্ছে। ও ফিরলে আমরা বসে বিষয়টা স্থির করে ফেলব।?

    স্কালোনি যখন দায়িত্ব নিয়েছিলেন, তখন অনেকেই তাঁর সমালোচনা করেছিলেন। মেক্সিকো বিশ্বকাপের মহানায়ক দিয়েগো মারাদোনা কটাক্ষ করে বলেছিলেন, ?স্কালোনি মানুষ ভাল। তবে আমার দেশের কোচ হিসেবে ওকে চাই না।? সেই স্কালোনি দায়িত্ব পেয়ে কোপা আমেরিকা জেতেন। এবার বিশ্বকাপ জিতলেন। টানা দু? বছর দুটো মেগা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন লিওনেল স্কালোনি। 
  • Link to this news (প্রতিদিন)