• Dev on Mithun Chakraborty: 'সিনেমাটা আমার বিষয়, ওটা ছেড়ে দিন আমি বুঝে নেব', প্রজাপতি বিষয়ে মুখ খুললেন দেব
    এই সময় | ২৮ ডিসেম্বর ২০২২
  • Projapati Movie Controversy 'প্রজাপতি' বিতর্ক নিয়ে উত্তাল রাজ্য রাজনীতি। দেব ও মিঠুন চক্রবর্তী অভিনীত সিনেমা 'প্রজাপতি' নন্দনে হল না পাওয়া নিয়ে শুরু হওয়া বিতর্কে কুণাল ঘোষের (Kunal Ghosh) মন্তব্যে জবাব তৃণমূল সাংসদের। তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ দাবি করেছিলেন, মিঠুন চক্রবর্তীকে নিয়ে সিনেমা বানানোয় ফ্লপ এই ছবি। সেই মন্তব্যের পালটা দলীয় নেতাকেই বার্তা দেবের।

    প্রজাপতি বিতর্কে কুণাল ঘোষের করা মন্তব্যে সাংসদ অভিনেতা দেব বলেন, ''‘এটা কুণালদার ব্যক্তিগত বিষয়। সেটা নিয়ে আমার কিছু বলার নেই। রাজনীতিটা আমার বিষয় নয়। সিনেমাটা আমার বিষয়, ওটা আমার উপর ছেড়ে দিন। ছবির প্রযোজক হিসেবে বলতে পারি যে, ২৩ তারিখ ছবিটা রিলিজ করেছে। তারপর থেকে সমস্ত হলে হাউজফুল সিনেমাটি। একইসঙ্গে বাংলা সিনেমায় নয়া নজিরের পথে প্রজাপতি। আমি বিজেপি, তৃণমূল সবাইকে বলব অযথা বিতর্ক তৈরি করবেন না। বিতর্ক করলে মানুষ ভয় পেয়ে যাবে। ছবিটা দেবের জন্য হোক বা মিঠুনদার জন্য, ছবিটা যেন হিট হয়। কাউকে উত্তর দেওয়ার জন্য বলছি না, কিন্তু প্রয়োজনে আবার মিঠুনদাকে নেব। মিঠুনদাকে স্ক্রিপ্ট অনুযায়ী প্রয়োজন পরলে আবারও নেব। উনি হ্যাঁ বা না বলতে পারেন ওঁর ইচ্ছা অনুযায়ী। মিঠুনদার অভিনয় নিয়ে অন্তত আমার দলের কারও কিছু বলা উচিত নয়। '' দেবের এই মন্তব্য এমন পরিস্থিতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক মহল।

    প্রজাপতি নন্দনে হল না পাওয়ায় সমালোচনার ঝড় ওঠে বিরোধী শিবিরে। BJP-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ () দাবি করেন, মিঠুন চক্রবর্তী BJP করেন। তাই তাঁর ছবি নন্দনে দেখাতে দেওয়া হয়নি। তাঁর পালটা মিঠুনকে নিয়ে উল্লেখযোগ্য মন্তব্য করেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, “দেব ভাল ছেলে। কিন্তু মিঠুনদার জন্য ছবি ডুবেছে। পরাণ বন্দ্যোপাধ্যায় মিঠুন চক্রবর্তীকে দশ গোল দিয়েছেন। টনিক ছবিতে অসাধারণ অভিনয় করেছেন তিনি। এখন ছবিকে টানার জন্য হতে পারে BJP বিতর্ক তৈরি করছে। দেবও বলতে পারছে না। দেব খুব ভালো ছেলে। ও দারুণ অভিনয় করেছে।" এই মন্তব্যের জবাবেই সমস্ত দ্বন্দ্ব সরিয়ে বিষয়টি স্পষ্ট করেন অভিনেতা-প্রযোজক-সাংসদ দেব।
  • Link to this news (এই সময়)