• Multibagger stock: মাত্র ১২ মাসেই ১ লাখ টাকা বেড়ে ২২ লাখ! জানুন কোন শেয়ারে
    হিন্দুস্তান টাইমস | ২৮ ডিসেম্বর ২০২২
  • Multibagger stock: শেয়ার বাজারে বিনিয়োগের ক্ষেত্রে দীর্ঘমেয়াদই শ্রেয়। তবে তা সত্ত্বেও স্বল্প মেয়াদের কিছু শেয়ারের বিষয়ে সবার প্রবল আগ্রহ থাকে। তা হবে না-ই বা কেন! মাত্র ১ বছরে যদি কোনও শেয়ার ৩ টাকা থেকে বেড়ে ৬৬ টাকা হয়ে যায়, তার দিকে সবার নজর যাবে বৈকি। নিশ্চই ভাবছেন, কোন সংস্থার শেয়ারে এমন রিটার্ন? চিন্তা নেই। জানতে পারবেন এই প্রতিবেদনেই।

    হেমাং রিসোর্সেস: এটি দালাল স্ট্রিটের স্মল-ক্যাপ মাল্টিব্যাগার স্টকগুলির মধ্যে অন্যতম। মাত্র এক বছরে এই শেয়ারের রিটার্ন অবাক করে দিয়েছে সকলকে। টালমাটাল বাজার, মুদ্রাস্ফীতি, ভূ-রাজনৈতিক পরিস্থিতি- কিছুই ছুঁতে পারেনি এই শেয়ারকে। হেমাং রিসোর্সেস শেয়ারের পারফর্ম্যান্স

    হেমাং রিসোর্সেসের আগের নাম ছিল 'ভাটিয়া ইন্ডাস্ট্রিজ অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড'।

    গত এক মাসে এই শেয়ারের দাম প্রায় ২০ শতাংশ বেড়েছে। স্মল ক্যাপ এই শেয়ার গত ছয় মাসে তার শেয়ারহোল্ডারদের বেশ ভাল রিটার্ন দিয়েছে। এইটুকু সময়েই এই শেয়ার ৫১ টাকা থেকে বেড়ে ৬৬ টাকায় পৌঁছে গিয়েছে। এর ফলে শেয়ারহোল্ডাররা মাত্র ৬ মাসেই প্রায় ৩০ শতাংশ রিটার্ন পেয়েছেন। চলতি ২০২২ সালে এখনও পর্যন্ত (YTD)এটি মাত্র ৩ টাকা থেকে বেড়ে ৬৬ টাকা হয়ে গিয়েছে। YTD-এ এই শেয়ার বিনিয়োগকারীদের প্রায় ২১০০ শতাংশ রিটার্ন দিয়েছে।

    বিনিয়োগ

    হেমাং রিসোর্সের শেয়ারে যদি কেউ মাত্র এক মাস আগে ১ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তাহলে তার শেয়ারের দাম এখন বেড়ে ১.২০ লক্ষ টাকা হয়ে যেত। অর্থাত্ মাত্র ৩০ দিনেই তাঁর ২০ হাজার টাকা মুনাফা হত। যদি কোনও বিনিয়োগকারী ছয় মাস আগে এই স্টকে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে আজ তাঁর শেয়ারের দর বেড়ে ১.৩০ লক্ষ টাকা হয়ে গিয়েছে। যদি কোনও বিনিয়োগকারী ২০২২ সালের শুরুতেই এই মাল্টিব্যাগার স্টকে বিনিয়োগ করতেন, তাহলে তাঁর ১ লক্ষ টাকা বেড়ে ২২ লক্ষে পরিণত হত।

    বিঃ দ্রঃ- শেয়ার বাজার সংক্রান্ত প্রতিবেদনগুলি বিশেষজ্ঞদের আলোচনা ও পর্যবেক্ষণ মাত্র। এগুলি বিনিয়োগ সুপারিশ নয়। স্টক মার্কেটে প্রবেশের আগে ঝুঁকির দিকগুলির বিষয়ে অবশ্যই পড়াশোনা করুন।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)