• তাজমহল ঘুরতে এসে করোনা আক্রান্ত, খোঁজ মিলছে না সেই বিদেশি পর্যটকের
    আনন্দবাজার | ২৯ ডিসেম্বর ২০২২
  • সোমবার তাজমহলে এক বিদেশি পর্যটকের কোভিড সংক্রমণ ধরা পড়েছে। কিন্তু ভুল ঠিকানা দেওয়ায় তাঁকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। বুধবার এই খবর জানিয়েছেন আগরা কর্তৃপক্ষ। সংবাদ সংস্থা এএনআই সূত্রের খবর, এক বিদেশি পর্যটক সোমবার তাজমহলে ঘুরতে এসেছিলেন। সেখানে স্বাস্থ্য দফতরের তরফে তাঁর অ্যান্টিজেন পরীক্ষা করা হলে সংক্রমণ ধরা পড়ে। স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা ওই পর্যটকের সমস্ত বৃত্তান্ত নেন। কিন্তু পরে পর্যটকের দেওয়া ঠিকানায় গিয়ে আর খুঁজে পাওয়া যায়নি তাঁকে। তখন আধিকারিকেরা বুঝতে পারেন যে, ওই পর্যটক ভুল ঠিকানা দিয়েছিলেন। এখনও তাঁর কোনও হদিস মেলেনি।

    আগরার মুখ্য স্বাস্থ্য আধিকারিক অরুণ শ্রীবাস্তব জানিয়েছেন যে, ওই বিদেশি পর্যটক তাজমহল ঘুরতে এসেছিলেন। কিন্তু ঢোকার আগে তাঁর অ্যান্টিজেন পরীক্ষা করা হয়। তিনি করোনায় আক্রান্ত জানা গেলে আর তাঁকে তাজমহলের ভিতরে ঢুকতে দেওয়া হয়নি। পরে পর্যটকের দেওয়া ঠিকানায় খোঁজ করে জানা যায় যে, তিনি ভুল তথ্য দিয়েছেন।

    জাঁকিয়ে শীত পড়েছে উত্তর ভারতে। তার উপর বছর শুরুর উৎসবে মেতে উঠেছেন উত্তর ভারতবাসী। বিদেশের বিভিন্ন প্রান্ত থেকে ঘুরতে আসছেন অনেকেই। কিন্তু করোনা আবার নতুন করে থাবা বসাচ্ছে। তাই তাজমহল, আগরা ফোর্ট, আকবরের সমাধিস্থল-সহ বিভিন্ন পর্যটনকেন্দ্রে চালু করা হয়েছে করোনা পরীক্ষা। তবে এই প্রথম নয়, শুক্রবার চিন থেকে আর এক পর্যটক তাজ মহল ঘুরতে এসেছিলেন। কিন্তু তাঁর পরীক্ষা করার পর জানা যায়, তিনি করোনায় আক্রান্ত। স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা জানিয়েছেন যে, ওই পর্যটককে নিভৃতবাসে রাখা হয়েছে।

  • Link to this news (আনন্দবাজার)