• অসহায় মহিলাদেরও সরকারি প্রকল্পের অধীনে আনতে ৫ হোমে দুয়ারে সরকার
    বর্তমান | ৩০ ডিসেম্বর ২০২২
  • নিজস্ব প্রতিনিধি, বারাসত ও বিধাননগর: হোমে থাকা অসহায় মহিলাদের কাছে সরকারি পরিষেবা পৌঁছে দিতে নয়া উদ্যোগ উত্তর ২৪ পরগনা জেলা প্রশাসনের। এই জেলার পাঁচটি হোমে ‘দুয়ারে সরকার’ কর্মসূচি শুরু করল প্রশাসন। হোমের দুঃস্থ মহিলাদের স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভাণ্ডার, বিধবা ভাতা ইত্যাদি প্রকল্পের অর্ন্তভুক্ত করার কাজ চলছে। এই উদ্যোগে নিশ্চিন্ত হয়েছেন হোমের মহিলারা। 

    বৃহস্পতিবার রাজারহাটের ‘নবোদয়’ হোমে দুয়ারে সরকারের ক্যাম্প হয়। জেলা সমাজকল্যাণ আধিকারিক তীর্থঙ্কর গুহ রায় শিবিরের উদ্বোধন করেন। উপস্থিত ছিলেন রাজারহাটের বিডিও ঋষিকা দাস। বিডিও জানিয়েছেন, ‘হোমের ১২ আবাসিকের রেশন কার্ড তৈরি হয়েছে। লক্ষ্মীর ভাণ্ডার সহ নানা সুবিধার ব্যবস্থাও করা হয়েছে।

    জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, হোমের আবাসিকদের অনেকেই দুয়ারে সরকারের শিবিরে যেতে পারেন না। তাঁদের কাছে পৌঁছতে প্রশাসন মোবাইল ক্যাম্পের ব্যবস্থা করেছে। উত্তর ২৪ পরগনা জেলায় পাঁচটি মহিলা হোম রয়েছে। প্রত্যেকটিতে ক্যাম্প হচ্ছে। এই হোমে মূলত ১৮ থেকে ৬০ বছর পর্যন্ত সহায় সম্বলহীন মহিলারা থাকেন। গত মঙ্গলবার থেকে ক্যাম্প করা শুরু হয়েছে। জেলা প্রশাসনের এই উদ্যোগে আশ্বস্ত হয়েছেন অসহায় উপভোক্তারা।

     রাজারহাটের হোমে দুয়ারে সরকার ক্যাম্পে হাজির বিডিও। -নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)