• ক্রিকেট কেমন আছেন ঋষভ পন্থ? নিয়ে যেতে হবে অন্য হাসপাতালে? জানাল উইকেটরক্ষকের পরিবার
    আনন্দবাজার | ০১ জানুয়ারি ২০২৩
  • এখনও হাসপাতালে ঋষভ পন্থ। শুক্রবার ভোরে তাঁর যে গাড়ি দুর্ঘটনা ঘটেছিল তাতে মাথায়, পিঠে, হাঁটুতে চোট লাগে। দেহরাদূনের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা চলছে তাঁর। শনিবার সকালে পন্থের মা সরোজ পন্থ এবং বোন সাক্ষী লন্ডন থেকে ফিরেছেন। তাঁরা পন্থের সঙ্গে রয়েছেন। পারিবারিক বন্ধু উমেশ কুমার জানালেন পন্থের শারীরিক অবস্থার কথা।

    শনিবার পন্থকে দেখতে হাসপাতালে গিয়েছিলেন দিল্লি ক্রিকেট সংস্থার কর্তা শ্যাম শর্মা, অভিনেতা অনুপম খের এবং অনিল কপূর। উমেশ বলেন, “পন্থকে এখনই অন্য কোনও হাসপাতালে নিয়ে যাওয়ার পরিকল্পনা নেই। ওর অবস্থা আগের থেকে সামান্য উন্নতি করেছে। শুক্রবারই ওর কপালে প্লাস্টিক সার্জারি করা হয়েছে।”

    ভারতীয় উইকেটরক্ষক দিল্লি থেকে উত্তরাখণ্ডে তাঁর বাড়ি ফিরছিলেন। বাড়ির লোককে না জানিয়েই ফিরছিলেন তিনি। সেই সময় গাড়ি দুর্ঘটনা ঘটে। গাড়ি চালানোর সময় ঘুমিয়ে পড়েছিলেন পন্থ। ডিভাইডারে ধাক্কা মারে তাঁর গাড়ি। কোনও রকমে উইন্ডস্ক্রিন ভেঙে বেরিয়ে আসেন পন্থ। তাঁর গাড়িটিতে আগুন লেগে যায়।

    শুক্রবার সকালে পুলিশের পক্ষ থেকে জানানো হয় যে, ওই গাড়ি দুর্ঘটনায় পন্থের মাথায়, পিঠে এবং হাঁটুতে চোট লেগেছিল। উমেশ বলেন, “পন্থ সুস্থ হচ্ছে। বোর্ডের চিকিৎসকরাও এই হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে সব সময় যোগাযোগ রাখছে। পন্থের লিগামেন্টে চোট রয়েছে। সেই চিকিৎসার জন্য তাঁকে অন্য কোথাও সরিয়ে নিয়ে যাওয়া হবে কি না সেই সম্পর্কে তাঁরাই সিদ্ধান্ত নেবেন।”

    শনিবার পন্থের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন নীতীশ রানা। আইপিএলে তিনি কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন। দিল্লি দলে পন্থের সতীর্থ নীতীশ। দিল্লির কর্তা শ্যাম বলেন, “চিকিৎসকরা এখানে খুব ভাল ভাবে পন্থের দেখাশোনা করছেন। বোর্ড সব সময় যোগাযোগ রাখছে। এখানেই আপাতত রাখা হবে তাঁকে।”

  • Link to this news (আনন্দবাজার)