• মাঝ আকাশে হাতাহাতির ঘটনায় NSCBI বিমানবন্দর থানায় FIR হল ২ যাত্রীর বিরুদ্ধে
    হিন্দুস্তান টাইমস | ০১ জানুয়ারি ২০২৩
  • ব্যাঙ্কক থেকে কলকাতাগামী বিমানে ২ যাত্রীর মধ্যে হাতাহাতির ঘটনায় অভিযোগ দায়ের হল নেতাজি সুভাষচন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর থানায়। গত ২৭ ডিসেম্বর থাই স্মাইল নামে বিমানসংস্থার উড়ানে এক যাত্রীকে অন্য যাত্রীর ওপর হামলা করতে দেখা যায়। এই ঘটনায় ইতিমধ্যে বিমানসংস্থার কাছে রিপোর্ট তলব করেছে ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিওরিটিজ।

    বিমান সংস্থার তরফে জানা গিয়েছে, সামনের যাত্রীর আসন বেশি হেলানো থাকায় প্রতিবাদ করেন পিছনের আসে বসে থাকা যাত্রী। এই নিয়ে ২ জনের মধ্যে বিবাদ শুরু হয়। তারই মধ্যে পিছনের আসনের যাত্রী সামনের আসনের যাত্রীকে চড় মারতে শুরু করেন। বিমানসেবিকারা কোনওক্রমে ২ যাত্রীর মধ্যে বিবাদ থামান। রাতারাতি ভাইরাল হয় সেই ঘটনার ভিডিয়ো। যা দেখে স্বতঃপ্রণোদিতভাবে তদন্ত শুরু করে অসামরিক বিমান নিয়ামক সংস্থা। উড়ানের নিরাপত্তার জন্য এই ঘটনা অত্যন্ত ঝুঁকিপূর্ণ বলে মন্তব্য করে তারা। সঙ্গে এর জেরে বিদেশে ভারতীয় যাত্রীদের সম্মানহানি হচ্ছে বলেও উল্লেখ করা হয়।

    সেই ঘটনায় শনিবার বিমানবন্দর থানায় ২ যাত্রীর বিরুদ্ধে লিখিত ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশন সিকিওরিটিজের তরফে FIR দায়ের করা হয়েছে। তাতে মারামারি, অন্যায়ভাবে অপরকে বাধা দেওয়া, ভয় দেখানো ও সংগঠিত অপরাধের ধারা আরোপ করা হয়েছে।

    যদিও এই ঘটনা নিয়ে বিমানসংস্থা থাই স্মাইলের তরফে কোনও বিবৃতি জারি করা হয়নি। এই ঘটনার জেরে বিমানের কেবিনে উপস্থিত যাত্রী ও বিমানকর্মীদের মধ্যে সাময়িক উত্তেজনা ছড়ায়। পুলিশে অভিযোগ দায়ের হওয়ায় ২ যাত্রীরই গ্রেফতারির সম্ভবনা তৈরি হল।

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)