• Kanjhawala Accident : 'দোষীদের ফাঁসি চাই', দিল্লিকাণ্ডে সুর চড়ালেন কেজরিওযাল
    এই সময় | ০২ জানুয়ারি ২০২৩
  • দিল্লির কানঝাওয়ালা (Kanjhawala) দুর্ঘটনা কাণ্ডে এবার দোষীদের ফাঁসির দাবি তুললেন দিল্লির মুখ্যমন্ত্রী ( Delhi Chief Minister )। রবিবার ভোরে দিল্লির এই ঘটনার CCTV ফুটেজ সামনে এসেছে। কীভাবে নববর্ষের ভোরে গাড়ির চাকায় আটকে থাকা তরুণীকে টেনে নিয়ে গিয়েছিল পাঁচ অভিযুক্ত সামন এসেছে সেই ছবি। সোমবার দিল্লির এই ঘটনাকে (Delhi Car Horror) বিরলের মধ্যে বিরততম বলে ব্যাখ্যা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রীর। দিল্লির আইন-শৃঙ্খলার দায়িত্ব কেন্দ্রের হাতে। রবিবার সকালের ঘটনায় ইতিমধ্যে পুলিশের ভূমিকায় প্রশ্ন উঠছে। ইতিমধ্যেই কানঝাওয়ালা (Kanjhawala)-র ঘটনায় দিল্লি পুলিশকে নোটিস পাঠিয়েছে দিল্লি মহিলা কমিশন।

    ফাঁসি চাইলেন কেজরিওয়াল

    রবিবার ঘরেকানঝাওয়ালা-সুলতানপুরী এলাকায় একটি স্কুটি এবং গাড়ির সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর গাড়ির চাকায় আটকে যান স্কুটিতে থাকা তরুণী। এরপর প্রায় ঘণ্টা খানেক ওই এলাকায় ছেঁচড়াতে -ছেঁচড়াতে ওই এলাকায় ঘুরতে থাকে গাড়িটি। পরে তরুণীর বিবস্ত্র দেহ উদ্ধার হয়। প্রত্যক্ষদর্শীর অভিযোগ, গাড়িটি দেখেই বারবার পুলিশকে জানান তিনি। তবে, চার-পাঁচ কিলোমিটার এলাকায় একই রাস্তায় বারবার ঘুরতে থাকা গাড়িটি আটকায়নি পুলিশ। পরিকল্পিত ভাবেই গাড়ির চাকায় আটকে যাওয়া তরুণীকে ওই ভাবে রাস্তায় ঘোরানো হয়েছে বলে দাবি।

    সোমাবার এই ঘটনাকে বিরলের মধ্যে বিরলতম বলেছেন দিল্লির মুখ্যমন্ত্রী ( Delhi Chief Minister Arvind Kejriwal)। তাঁর টুইট, "কানঝাওয়ালার ঘটনা লজ্জাজনক। আশা করি দোষীাদের কড়া সাজা হবে।" এই ঘটনায় পাঁচ জনকে গ্রেফতার করেছে পুলিশ। দোষীদের ফাঁসির দাবি তুলেছেন কেজরিওয়াল।

    আদৌ কী দুর্ঘটনা?

    কানঝাওয়ালার এই ভয়ঙ্কর ঘটনা সত্যিই কী দুর্ঘটনা? উঠছে সেই প্রশ্ন। রবিবার সকালে বিবস্ত্র অবস্থায় রাস্তা থেকে তরুণীর মৃতদেহ উদ্ধার হয়। নিহত তরুণীর মায়ের প্রশ্ন, "আমার মেয়ের অনেক পোশাক পরা ছিল, কিন্তু ওর দেহে কোনওটাই অবশিষ্ট ছিল না। এটা কেমন দুর্ঘটা?" নিহত তরুণী একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থার কর্মী ছিলেন। সেই কাজ সেরেই রবিবার ভোরে বাড়ি ফেরার কথা ছিল তাঁর। পরিবারের একমাত্র রোজগেরে সদস্য ছিলেন ওই তরুণী। বাবার মৃত্যুর পর সংসারের হাল ধরেন। তাঁর আরও পাঁচ ভাই-বোন রয়েছে। তরুণীকে যৌন হেনস্থা করা হয়েছে বলেও অভিযোগ তুলেছে তাঁর পরিবার।

    দেশের আরও খবরের জন্য। প্রতি মুহূর্তে খবরের আপডেটের জন্য চোখ রাখুন ।
  • Link to this news (এই সময়)