• SSC Group D Recruitment: টানা ৪ বছর পর জানা গেল স্কুলের গ্রুপ ডি কর্মী আসলে ভুয়ো, তারপর...
    ২৪ ঘন্টা | ০২ জানুয়ারি ২০২৩
  • দিব্যেন্দু সরকার: স্কুলের প্রতিষ্ঠা দিবসের অনুষ্টানে নেই স্কুলের গ্রুপ ডি কর্মী। এনিয়ে অপ্রস্তুত স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক। কিন্তু তাঁর লুকোনোরও কিছু নেই। কারণ কলকাতার হাইকোর্টের নির্দেশ অনুযায়ী এসএসসি-র গ্রুপ ডি-র যেসব ভুয়ো কর্মীর নামের তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে রয়েছে স্কুলের এক অশিক্ষক কর্মীর নাম। এনিয়ে তোলপাড় হুগলির গোঘাটের কাঁটালি উচ্চ বিদ্যালয়।

    আরও পড়ুন-পঞ্চায়েত ভোটের আগে নতুন কর্মসূচি তৃণমূলের, ‘দিদির সুরক্ষা কবচ’ নিয়ে মাঠে নামছে দলের কর্মীরা 

    রাজ্যে ভুয়ো গ্রুপ ডি কর্মীদের যে তালিকা প্রকাশ করা হয়েছে সেখানে রয়েছে ৯৫২ জনের নাম। সেই তালিকায় ৪৩৫ নম্বরে নাম রয়েছে কাঁটালি উচ্চ বিদ্যালয়ের গ্রুপ ডি কর্মী পাপিয়া পাল ঘোষের। ২০১৮ সাল থেকে তিনি ওই স্কুলে কর্মরত। কিন্তু ভুয়ো তালিকা প্রকাশের পর স্কুলে যখন জেলা স্কুল পরিদর্শকের মেল এসেছে তখন থেকেই বিপাকে পাপিয়া। এনিয়ে মুখ খুলছেন না স্কুলের শিক্ষক, পড়ুয়া-সহ অন্যান্যরা। তবে স্কুলের কেউ কেউ বলছেন উনি কোনও কাজ করতে না। স্কুলের পড়ুয়াদের দিয়ে ক্লাস রুম সাফ করতেন। গোঘাটের তেলিগ্রামে থাকেন পাপিয়া। তাঁর বাড়িতে গিয়েও কারও খোঁজ পাওয়া যায়নি।

    এদিকে, স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অমলেশ কুমার নায়েক বলেন, গত ২৫ ডিসেম্বর থেকে স্কুল বন্ধ ছিল। আজ স্কুল খুলেছে। প্রতিষ্ঠা দিবস হওয়ায় শিক্ষক-পড়ুয়াদের সকাল নটায় আসতে বলা হয়েছিল। তবে এখনও পর্যন্ত পাপিয়া আসেনি। গত ২৯ ডিসেম্বর ডিআইয়ের তরফ থেকে আমরা একটা মেল পেয়েছি। উনি একটি হাইকোর্টের অর্ডারের কপি পাঠিয়েছেন বেআইনি নিয়োগের ব্যাপারে। সেই চিঠির কপি পাপিয়কে দেওয়ার জন্য বলা হয়েছে। ওই দিনই মেলটি আমরা পাপিয়াকে পাঠিয়ে দিয়েছি। বিষয়টি ডিআইকেও জানিয়ে দেওয়া হয়েছে। উনি আজ স্কুলে আসেননি। তবে হোয়াটসঅ্যাপ গ্রুপে জানিয়েছেন উনি আসতে পারছেন না।
  • Link to this news (২৪ ঘন্টা)