• ফুটবল নতুন বছরের প্রথম দিনেই হার, আচমকাই ছুটিতে চলে গেলেন এমবাপে
    আনন্দবাজার | ০২ জানুয়ারি ২০২৩
  • এখনও প্যারিসে ফেরেননি লিয়োনেল মেসি। আগের ম্যাচে লাল কার্ড দেখায় ছিলেন না নেমারও। একার হাতে প্যারিস সঁ জরমঁকে জেতাতে পারলেন না কিলিয়ান এমবাপে। লেন্সের কাছে তাঁর দল হারল ১-৩ গোলে। টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার নজির ভেঙে গেল রবিবার রাতে। দল হারতেই ছুটিতে চলে গেলেন এমবাপে। সঙ্গী হলেন মরক্কোর খেলোয়াড় আশরফ হাকিমি।

    দলের তরফে কিছু বলা না হলেও ফরাসি সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, অন্তত ১০ দিন ছুটি পেতে চলেছেন এমবাপে এবং হাকিমি। আগামী শুক্রবার ফরাসি কাপে দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে খেলবে পিএসজি। তার পর ১১ জানুয়ারি ফরাসি লিগে মুখোমুখি হবে অ্যাঙ্গার্সের। এই দু’টি ম্যাচে খেলা হবে না এমবাপের। তার পরে ১৫ জানুয়ারি রেনেঁর বিরুদ্ধে খেলা। সেই ম্যাচে ফিরতে পারেন এমবাপে। আরও বড় ব্যাপার, বিশ্বকাপ জেতার পর মেসিকেও সেই ম্যাচে খেলতে দেখা যেতে পারে।

    পিএসজি-র কোচ ক্রিস্টোফ গালচিয়ে বলেছেন, “হাকিমি এবং এমবাপেকে আপাতত কিছু দিন বিশ্রাম দেওয়া হয়েছে। এই দুটো ম্যাচেই ওদের খেলানোর পরিকল্পনা ছিল। এ বার ওরা বিশ্রাম নিতে পারে।” বিশ্বকাপের পর কোনও ছুটি না নিয়েই ক্লাবের হয়ে যোগ দেন এমবাপে এবং হাকিমি। প্রথম ম্যাচের জয়ের পরেই হারতে হল তাদের।

    রবিবার প্রতি আক্রমণের ঝড় তুলে পিএসজি-কে ফালাফালা করে দেয় লেন্স। কোনও জবাব ছিল না পিএসজি ডিফেন্ডারদের কাছে। মাঝমাঠের লড়াইতেও এগিয়ে ছিল পিএসজি। কোচ গালচিয়েও দলের পারফরম্যান্সে অখুশি। বলেছেন, “আমার দলকে তো মাঠে খুঁজেই পাইনি। দলের মধ্যে একতা ছিল না। যত ম্যাচ এগিয়েছে তত আমরা হারিয়ে গিয়েছি।”

  • Link to this news (আনন্দবাজার)