• এই ব্যক্তি নিজেকে দেখতে চান জন্তুর 'লুক'-এ! ইচ্ছাপূরণে লাখ টাকা খসিয়ে কী ঘটালেন?
    হিন্দুস্তান টাইমস | ০২ জানুয়ারি ২০২৩
  • মানুষের লুক আর পছন্দ নয়! তাঁর ইচ্ছে ছিল তাঁকে যেন দেখতে লাগে ‘নেকড়ে বাঘ’ এর মতো। আর সেই ইচ্ছে থেকে জাপানের এই ব্যক্তি নিজের লুক পাল্টে ফেলার প্ল্যান করেন। 'পাল্টে' মানে যাকে বলে ভোলবদল। আর সেই কারণেই এবার তিনি মনের ইচ্ছে পূরণ করে মানুষ থেকে একেবারে লুক নিয়ে ফেললেন নেকড়ে বাঘের। 

    ভারতীয় মুদ্রায় বলতে গেলে, ১৮.৫ লাখ টাকা খরচ করে তিনি একটি অভিনব ‘ কাস্টম মেড কস্টিউম’ বানিয়ে ফেলেছেন। আরও সহজ করে বলা ভালো ‘অভিনব পোশাক’ বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন। জেপেট নামের সংস্থা থেকে ১৮.৫ লাখ টাকা মূল্যের সেই পোশাক তিনি কিনে ফেলেছেন। ব্যক্তি বলছেন, ‘জন্তুদের জন্য আমার ভালোবাসা ছিল ছোট থেকেই। কিছু জন্তুদের গায়ের চামড়ার ধরনের পোশাক টিভিতে দেখাও যেত। আমার স্বপ্ন ছিল যে আমি কোনও দিনও ওইরকম দেখতে হব।’ জেপেটের স্টুডিওতে ওই ব্যক্তি প্রায়ই গিয়ে নিজের মাপ দিয়ে গিয়েছেন। আর তিনি নিজের ইচ্ছের কথা জানিয়ে সেই জন্তুর মতো পোশাকও বানাতে জেপেটকে সাহায্য করেন। উল্লেখ্য়, যেহেতু ব্যক্তি নেকড়ের মতোই তিনি নিজেকর লুক চেয়েছেন, তাই সংস্থার টিমের সঙ্গে তিনিও বসে ভালো করে নীরিক্ষণ করে নিতেন আসল নেকড়ের ছবি। নেকড়ের মুখের নানান রকমের ফিচার তিনি খুঁজে বের করেন। সংস্থা তাতে উপকৃত হয় ওই বিশেষ পোশাক বসাতে। পোশাকটি এমনই যে, একেবারে তা পরলেই পোশাকের কাপড় ব্যক্তির চামড়ার সঙ্গে আঁটোসাটে হয়ে বসছে। ফলে নেকড়ে লুক নিয়ে সমস্যা হচ্ছে না। 

    এই তাক লাগানো পোশাক মাত্র ১ মাস ২০ দিনে বানিয়ে ফেলে জেপেট। যে স্বপ্ন দেখেছিলেন সেই স্বপ্ন পূরণ করতে এই সংস্থা তাঁদের সাহায্য করায় বেশ খুশি ব্যক্তি। তিনি যেমনটা চেয়েছিলেন তেমনই আউটফিট পেয়ে গিয়েছেন বলেও জানান ব্যক্তি। তিনি বলছেন 'আমার অর্ডার দেওয়ার পর যে পোশাক পেয়েছি তা হুবহু নেকড়ে বাঘের মতো। পুরো সুটটি একদম যেন যা ভেবেছিলাম তার মতোই।'

     

     

     

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)