• Vande Bharat Express: আক্রান্ত বন্দে ভারত এক্সপ্রেস, পাথর বৃষ্টিতে ভাঙল কাচের দরজা
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • Howrah NJP Vande Bharat Express: যাত্রা শুরুতেই হোঁচট। বন্দে ভারত এক্সপ্রেসের (Vande Bharat Express) যাত্রার দ্বিতীয় দিনেই বিপত্তি। বঙ্গের প্রথম বুলেট ট্রেন লক্ষ্য করে পাথর বৃষ্টির অভিযোগ। সাংঘাতিক এই ঘটনায় চাঞ্চল্য। পাথরের আঘাতে ভেঙে গিয়েছে বন্দে ভারত ট্রেনের কাচের দরজা বলে জানা গিয়েছে।

    রেলওয়ে (Indian Railways) সূত্রে খবর, দক্ষিণ দিনাজপুরের (Dakhin Dinajpur) সামসির কুমারগঞ্জের (Kumarganj) কাছের ঘটনাটি ঘটেছে। পাথর বৃষ্টিতে কাচের দরজা ভাঙলেও যাত্রীরা সুরক্ষিত রয়েছে বলে আশ্বস্ত করেছে রেল। কী কারণে এই ঘটনা খতিয়ে দেখছে কর্তৃপক্ষ।

    পয়লা জানুয়ারি (1 January) বন্দে ভারতের যাত্রার প্রথম দিনেও ডাউন বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) নিয়ে একাধিক অভিযোগ ওঠে। শুক্রবার আনুষ্ঠানিক উদ্বোধনের পর রবিবার সাধারণের জন্য যাত্রা শুরু করে বন্দে ভারত এক্সপ্রেস। আর সে দিনই অভিযোগের পর অভিযোগ সামনে আসে। শৌচাগার থেকে খাবার নিয়ে একাধিক অভিযোগ শোনা গিয়েছে যাত্রীদের মুখ থেকে। বাংলায় যাত্রা শুরু হতে না হতেই বন্দে ভারত নিয়ে একের পর এক ঘটনা বাড়াচ্ছে রেলকর্মীদের উদ্বেগ।

    শুক্রবারই ৩০ ডিসেম্বর হাওড়া স্টেশনে হাওড়া এনজেপি বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আচমকা মাতৃবিয়োগের কারণে সশরীরে উপস্থিত হতে না পারলেও ভার্চুয়ালি ট্রেনের উদ্বোধন করেন তিনি। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, রেলমন্ত্রী অশ্বিনী বিষ্ণোই সহ একাধিক কেন্দ্রীয় মন্ত্রী এবং রাজ্যের বিরোধী দল নেতা সহ বিজেপি রাজ্য নেতৃত্বও।

    আরও তথ্যের জন্য রিফ্রেশ করুন...
  • Link to this news (এই সময়)