• প্রথম মদ্যপান, বছরের প্রথম দিনে যুবক ঢলে পড়লেন মৃত্যুর কোলে!
    আনন্দবাজার | ০৩ জানুয়ারি ২০২৩
  • বছরের প্রথম দিন প্রথম বার মদ্যপান করে মৃত্যু হল এক যুবকের। শনিবার এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল তামিলনাড়ুর ইয়েরকুয়েড়ে। মৃতের নাম সন্তোষ কুমার। বছর ২৩-এর যুবক বর্ষবরণের দিন বন্ধুদের সঙ্গে পানশালায় গিয়ে মদ্যপান করেছিলেন বলে পুলিশ সূত্রে খবর।

    পুলিশ জানিয়েছে, সন্তোষের বাড়ি মাল্লুর ভেঙ্গামপত্তি শহরে। তিনি এর আগে কোনও দিন মদ্যপান করেননি। বন্ধুদের সঙ্গে শনিবার রাতে একটি রিসর্টে গিয়ে প্রথম বার মদে গলা ভিজিয়েছিলেন। কিন্তু তার পরেই অস্বস্তি হতে শুরু করে তাঁর শরীরে। কয়েক বার বমি করেন। তার পরও তিনি মদ খাচ্ছিলেন। একটু পরেই তীব্র শ্বাসকষ্ট হতে শুরু করে তাঁর। সন্তোষের শারীরিক অবস্থা দেখে ওই রিসর্ট থেকে তক্ষুণি তাঁকে নিয়ে বেরিয়ে পড়েন বন্ধুরা। সন্তোষকে কাছেপিঠের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানেই মৃত্যু হয় তাঁর।

    ময়নাতদন্তের রিপোর্টেও সন্তোষ যে মদ্যপান করেছেন, তার প্রমাণ মিলেছে। পেশায় ব্যবসায়ী ওই যুবক সম্প্রতি বিয়ে করেছিলেন। তাঁর ৭ মাসের একটি মেয়ে রয়েছে বলে জানিয়েছে পুলিশ। এই মৃত্যুর ঘটনায় একটি স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এই ঘটনা প্রসঙ্গে এক পদস্থ পুলিশ কর্তা সংবাদমাধ্যমকে বলেন, ‘‘প্রাথমিক তদন্তে আমরা জানতে পেরেছি, ওই যুবকের কোনও ‘খারাপ অভ্যাস’ ছিল না। এর আগে কোনও দিন মদ খাননি তিনি। তবে বন্ধুদের সঙ্গে এ বার নতুন বছরের আগে মদ খেতে গিয়েছিলেন। মদ্যপানের কিছু ক্ষণের মধ্যে শারীরিক অস্বস্তি বোধ করেছিলেন তিনি। বমি করার পর আবার মদ খান তিনি। শনিবার রাত সাড়ে ১১টা নগদ এই ঘটনা ঘটেছে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

  • Link to this news (আনন্দবাজার)