• দ্রুত তদন্ত করে রিপোর্ট দিন দিল্লি পুলিশের শীর্ষ কর্তা, তরুণীর মৃত্যু নিয়ে নির্দেশ শাহের
    আনন্দবাজার | ০৩ জানুয়ারি ২০২৩
  • নববর্ষের রাতে ভয়াবহ ‘দুর্ঘটনায়’ ২০ বছরের তরুণীর মৃত্যুর ঘটনার তদন্তের জন্য দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার শালিনী সিংহকে নির্দেশ দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নর্থ ব্লক সূত্রের খবর, দ্রুত তদন্ত শেষ করে স্বরাষ্ট্র মন্ত্রকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন শাহ।

    পুলিশ সূত্রের খবর, নববর্ষের রাতে স্কুটি চালিয়ে বাড়ি ফিরছিলেন অঞ্জলি সিংহ নামে ২০ বছরের ওই তরুণী। গাড়ির সঙ্গে স্কুটির সংঘর্ষ ঘটে। দুর্ঘটনার জেরে তরুণীর পোশাক গাড়ির চাকায় আটকে যায়। এই অবস্থাতেই ছুটতে থাকে গাড়িটি। যার জেরে গাড়ির চাকায় আটকে যান অঞ্জলি। তাঁকে টেনেহিঁচড়ে নিয়ে প্রায় ১৩ কিলোমিটার নিয়ে যায় ঘাতক গাড়িটি।

    প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, শেষ পর্যন্ত দিল্লির খানজাওয়ালা এলাকায় গিয়ে থামে গাড়িটি। ওই তরুণীর দেহ রাস্তার ধারে ফেলে পালান চালক-সহ গাড়ির ৫ আরোহী। তাঁদের এক জন বিজেপির স্থানীয় নেতা! তদন্তে নেমে ঘাতক গাড়িতে থাকা চালক ও আরোহীদের গ্রেফতার করে পুলিশ।

    জেরায় অভিযুক্তরা দাবি করেন যে, তাঁরা জানতেনই না যে গাড়ির চাকায় আটকে ছিলেন তরুণী। পুলিশ সূত্রে খবর, গাড়ির চালক এবং আরোহীরা মদ্যপান করেছিলেন। শীতের দিল্লিতে জানলার কাচ বন্ধ করে গাড়ির ভিতরে জোরে মিউজিক সিস্টেম চালিয়েছিলেন তাঁরা। প্রায় ঘণ্টাখানেক পরে অভিযুক্তরা ‘বুঝতে পারেন’ যে গাড়ির চাকায় কিছু একটা আটকে রয়েছে। তাঁরা গাড়ি থেকে নেমে দেখেন চাকায় আটকে রয়েছেন অঞ্জলির দেহ। এর পর চাকা থেকে দেহ সরিয়ে রাস্তায় ফেলে চম্পট দেন তাঁরা।

  • Link to this news (আনন্দবাজার)