• Doctors Summoned: দীর্ঘ দিন হাসপাতলেই যাননি, ২৫২ চিকিত্সককে তলব করল স্বাস্থ্যভবন
    ২৪ ঘন্টা | ০৩ জানুয়ারি ২০২৩
  • মৈত্রেয়ী ভট্টাচার্য: সবাই সরকারি চিকিত্সক। প্রত্যেকেই ওয়েস্ট বেঙ্গল হেলথ সার্ভিস ও ওয়েস্ট বেঙ্গল পাবলিক হেলথ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসের সঙ্গে যুক্ত। কিন্তু আশ্চর্যের বিষয় হল কোনও অজানা কারণে ওইসব চিকিত্সক বহুদিন তাদের কাজের জায়গায় যাননি। এরকম চিকিত্সকদের তালিকা তৈরি করে তাদের তলব করল স্বাস্থ্যভবন।

    আরও পড়ুন-

    স্বাস্থ্যভবন সূত্রে খবর, ওইসব চিকিত্সকদের মধ্যে কেউ গরহাজির রয়েছেন ২০২০-২১ সাল থেকে, কেউ ২০১৭ সাল থেকে, কেউ আবার সেই ২০১৪ সাল থেকে কাজের জায়গায় যাননি। এরা কী ধরনের পদে রয়েছেন? জানা যাচ্ছে ওইসব চিকিত্সকরা কেউ জেলায় জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার, কেউ আবার ডেলায় স্পেশালিস্ট চিকিত্সক। এমনকি গরহাজিরের তালিকায় রয়েছেন ২ ডেপুটি সিএমওএইচ। ওইসব চিকিত্সকদের সংখ্যাও বিপুল। স্বাস্থ্য ভাবন সূত্রে খবর ওইসব চিকিত্সকদের সংখ্য়া ২৫২ জন।

    ওইসব বিপুল সংখ্যক চিকিত্সক তাদের কাজের জায়গায় না থাকায় বেজায় অসুবিধেয় পড়ছেন রোগীরা। একথা মাথায় রেখে ওইসব ২৫২ চিকিত্সকের তালিকা প্রকাশ করে তাঁদের ১ ফেব্রুয়ারি স্বাস্থ্যভবনে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কাজে যোগ দিতে চাই এই মর্মে চিঠি লিখে হাজিরা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। ওই তালিকায় গরহাজির হেলথ সার্ভিস এবং ডব্লিউবিপিএইচএসের চিকিত্সকদেরও হাজিরা দিতে বলা হয়েছে ওই একই দিনে। নির্দেশ আমান্য করলে কড়া ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে স্বাস্ত্যভবন।
  • Link to this news (২৪ ঘন্টা)