• ?রোনাল্ডো নয়, মেসিকেই দলে চেয়েছিলাম?, আল নাসের কোচের মন্তব্যে বিতর্ক
    প্রতিদিন | ০৩ জানুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেকর্ড অর্থে সৌদি আরবের ক্লাব আল নাসেরের (Al Nassr) সঙ্গে চুক্তি করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ক্লাবের সঙ্গে আড়াই বছরের চুক্তি হয়েছে তাঁর। কাতার বিশ্বকাপ চলাকালীনই জল্পনা ছিল, এশীয় ক্লাবেই খেলবেন রোনাল্ডো (Cristiano Ronaldo)। প্রাথমিকভাবে গুঞ্জন বলে উড়িয়ে দিলেও বছর শেষে আল নাসেরেই সই করেন রোনাল্ডো। শোনা গিয়েছিল, দীর্ঘদিন ধরেই আল নাসেরের প্রস্তাব ছিল সি আর সেভেনের কাছে। কিন্তু দলের কোচ রুডি গার্সিয়ার মুখে শোনা গেল অন্য কথা। সাংবাদিক সম্মেলনে বললেন, রোনাল্ডো নয়, মেসিকেই দলে নিতে চেয়েছিলেন তিনি।

    বছরের শেষ দিনে আল নাসেরের সঙ্গে চুক্তি সই করেন সি আর সেভেন। এই চুক্তির ফলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তকমা পাচ্ছেন তিনি। কারণ রেকর্ড অঙ্কে আল নাসেরে সই করলেন তিনি। জানা গিয়েছে, আড়াই বছরের জন্য ২০০ মিলিয়ন ইউরোরও বেশি অর্থ নেবেন রোনাল্ডো। যা ভারতীয় মুদ্রায় আনুমানিক ১ হাজার ৮০০ কোটি টাকা। চুক্তির পরে রোনাল্ডো জানিয়েছিলেন, ?আমি অত্যন্ত ভাগ্যবান যে আমি ইউরোপীয় ফুটবলে সব জিতেছি। তাই মনে হয় এশিয়ার ক্লাবের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নেওয়ার এটাই আদর্শ সময়। নতুন সতীর্থদের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছি। এই ক্লাবের জার্সি গায়েও সাফল্য এনে দিতে চাই।?

    চুক্তি সই করার দু?দিন পরেই সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন আল নাসেরের কোচ। স্বভাবতই রোনাল্ডো সংক্রান্ত প্রশ্ন করা হয় তাঁকে। উত্তর দিতে গিয়ে রুডি গার্সিয়া বলেন, ?আমি তো প্রথমে মেসিকেই দলে নিতে চেয়েছিলাম।? বিতর্কিত মন্তব্য করেই অবশ্য হেসে ফেলেন তিনি। বোঝা যায়, মজা করেই এই মন্তব্য করেছেন তিনি। কিন্তু এহেন মন্তব্যে বেশ চটেছেন রোনাল্ডোর ভক্তরা। সি আর সেভেন নিজেও এই বিষয়টি কীভাবে নেবেন, তা নিয়েও সংশয় তৈরি হয়েছে। যদিও রোনাল্ডোকে সই করানোর পরে গার্সিয়া বলেছিলেন, মহাতারকা হলেও দলের সদস্যদের সঙ্গে মানিয়ে চলতে কোনও অসুবিধাই হয় না। রোনাল্ডোর মত তারকাকে কোচিং করাতে আমি মুখিয়ে আছি।? আল নাসের কোচের এই মন্তব্যের পর অবশ্য রোনাল্ডোর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

    অন্যদিকে, নতুন বছরের শুরুতেই মেসি-রোনাল্ডো মুখোমুখি দ্বৈরথের সম্ভাবনা তৈরি হয়েছে। আগামী ১৯ জানুয়ারি একটি প্রীতি ম্যাচ খেলতে সৌদি আসছে লিওনেল মেসির ক্লাব প্যারিস সাঁ জাঁ। সৌদির দুই প্রধান ক্লাব আল হিলাল এবং আল নাসেরের মিলিত দলের বিরুদ্ধে ম্যাচটি খেলবেন মেসি, কিলিয়ান এমবাপেরা। আর সেই মিলিত দলে রোনাল্ডোর থাকার সম্ভাবনা প্রবল। ফলে বছরের শুরুতেই মেসি-রোনাল্ডো দ্বৈরথ দেখার সুযোগ পেতে পারেন ফুটবলপ্রেমীরা। যা নিয়ে উৎসাহ তুঙ্গে দুই মহাতারকার অনুরাগীদের মধ্যে। তার আগেই আল নাসের কোচের মন্তব্য বেশ অর্থপূর্ণ।
  • Link to this news (প্রতিদিন)