• প্রতীক্ষার অবসান, বালুরঘাটে ইন্ডোর স্টেডিয়ামের কাজ শেষ, উদ্বোধন শীঘ্রই
    বর্তমান | ০৩ জানুয়ারি ২০২৩
  • সংবাদদাতা, পতিরাম: দীর্ঘ প্রতীক্ষার অবসান। বালুরঘাটে চালু হতে চলেছে ইন্ডোর স্টেডিয়াম। পরিকাঠামো তৈরির কাজ শেষ। ইতিমধ্যেই রাজ্যের ক্রীড়াদপ্তরের আধিকারিকরা ইন্ডোর স্টেডিয়াম পরিদর্শন করে গিয়েছেন। এখন উদ্বোধনের দিন ঘোষণার অপেক্ষায় বাসিন্দারা। এদিকে, বালুরঘাট ইন্ডোর স্টেডিয়ামের ম্যানেজমেন্ট কমিটি এখনও গঠন করা হয়নি। সেই কমিটি গঠনের জন্য জেলা প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। তাই কমিটি গঠনে তোড়জোড় শুরু করেছে প্রশাসন। ১৮ বছর আগে ইন্ডোর স্টেডিয়াম তৈরির কথা ঘোষণা করা হলেও দীর্ঘদিন ধরে সেই কাজ বন্ধ ছিল। অবশেষে ইন্ডোর স্টেডিয়াম চালু হতে চলেছে। এনিয়ে খুশি জেলার ক্রীড়া মহল। 

    দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক বিজিন কৃষ্ণা বলেন, দীর্ঘদিন ধরে ইন্ডোর স্টেডিয়ামের কাজ চলছে। এখন সেই কাজ প্রায় শেষ। রাজ্য ক্রীড়াদপ্তরের আধিকারিকরা ইতিমধ্যেই ইন্ডোর স্টেডিয়াম পরিদর্শন করেছেন। যে কোনও দিন রাজ্য থেকে উদ্বোধনের দিন ঘোষণা হতে পারে। আপাতত ইন্ডোর স্টেডিয়ামের ম্যানেজিং কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। শীঘ্রই স্টেডিয়ামটির উদ্বোধন হবে। জেলা ক্রীড়া সংস্থার সম্পাদক অমিতাভ ঘোষ বলেন, ২০ বছর আগে বালুরঘাট স্টেডিয়ামের পাশে ইন্ডোর স্টেডিয়ামের নির্মাণকাজ শুরু হয়। এরপর দীর্ঘদিন বাদে সেই ইন্ডোর স্টেডিয়াম উদ্বোধন হতে চলেছে। এটা খুবই ভালো খবর। স্টেডিয়ামটি চালু হলে বহু খেলাধুলো এই ইন্ডোর স্টেডিয়ামে আয়োজন করা যাবে। 

    বালুরঘাটের প্রাক্তন খেলোয়াড় তথা জেলা ক্রীড়া সংস্থার সহ সভাপতি শেখর দাশগুপ্ত বলেন, খেলাধুলো অনুশীলনের জন্য ওই ইন্ডোর স্টেডিয়াম উপযুক্ত জায়গা। এই ইন্ডোর স্টেডিয়াম হয়ে গেলে জেলার বিভিন্ন ধরনের ইন্ডোর খেলাধুলোর উন্নতি হবে। খেলাধুলোর সার্বিক উন্নয়ন হবে। বালুরঘাটের ব্যাডমিন্টন খেলোয়াড় অরুপ দাস বলেন, ব্যাডমিন্টন, টেবিল টেনিস সহ নানা খেলার তেমন পরিকাঠামো নেই জেলায়। ফলে খেলতে অনেক সমস্যা হয়। ইন্ডোর স্টেডিয়াম চালু হলে খুব ভালো হবে। আমরা অনুশীলন ও খেলার জায়গা পাব। 

    জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ওই কাজের জন্য ধাপে ধাপে অর্থ বরাদ্দ হয়েছে। সব মিলিয়ে প্রায় সাড়ে চার কোটি টাকা খরচ হয়েছে। ইন্ডোর স্টেডিয়ামের ভিতরে বসার ব্যবস্থা করা হচ্ছে। পাশাপাশি গ্যালারিও তৈরি হয়েছে। এবার ইন্ডোর স্টেডিয়ামের ম্যানেজমেন্ট কমিটি গঠন করা হবে। সেই কমিটিতে প্রাক্তন খেলোয়াড়, পুরসভা, প্রশাসন সহ নানা স্তরের সদস্যদের রাখা হবে। তাঁরাই পরবর্তীতে রাজ্য ক্রীড়াদপ্তরের তত্ত্বাবধানে ইন্ডোর স্টেডিয়াম পরিচালনা করবেন। ওই কমিটি গঠনের জন্য তৎপরতা শুরু করেছে প্রশাসন। প্রসঙ্গত, ২০০৪ সালে রাজ্য ক্রীড়াদপ্তর বালুরঘাটে ইন্ডোর স্টেডিয়াম তৈরির কথা ঘোষণা করে। এরপর সেই ইন্ডোর স্টেডিয়ামের জায়গা দেখা ও নানা জটের কারণে দীর্ঘ বছর পেরিয়ে যায়। এরপর বালুরঘাট স্টেডিয়ামের পাশেই একটি জায়গায় কাজ শুরু হয়। পরবর্তীতে নানা জটিলতা কাটিয়ে ওই কাজ শুরু হয়। এরপর বার কয়েক ঠিকাদার পরিবর্তন হয়। বেশ কয়েকটি ধাপে কাজ চলে। অবশেষে ইন্ডোর স্টেডিয়ামের কাজ শেষ হয়েছে। এখানে ভলিবল, টেবিল টেনিস, ব্যাডমিন্টন সহ নানা খেলাধুলোর অনুশীলন হবে।

     নিজস্ব চিত্র
  • Link to this news (বর্তমান)