• Kolkata Cash Recovery : ফের কলকাতায় উদ্ধার কাঁড়ি কাঁড়ি টাকা, বড়বাজারে ম্যারাথন তল্লাশিতে গ্রেফতার ৯
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • ফের একবার কলকাতায় (Kolkata Cash Recovery) উদ্ধার হল কাঁড়ি কাঁড়ি টাকা। বড়বাজার থানার কাছেই বিপুল পরিমাণ ধনরাশির হদিশে পেয়েছে পুলিশ। জানা গিয়েছে, কলকাতা পুলিশের (Kolkata Police) গুণ্ডা দমন শাখা প্রায় ৬০ লাখ টাকা বাজেয়াপ্ত করেছে। টাকার উৎস নিয়ে কোনও সঠিক তথ্য দিতে না পারায় গ্রেফতার করা হয়েছে নয় জনকে। এই টাকা হাওয়ালার মাধ্যমে পাচার করা হচ্ছিল বলেই প্রাথমিক তদন্তে অনুমান লালবাজারের।

    কলকাতায় উদ্ধার বিপুল টাকা (Kolkata Cash Recovery)

    জানা গিয়েছে, গোপন সূত্রে খবর পেয়ে সোমবার রাতে বড়বাজারের সংশ্লিষ্ট অঞ্চলে হানা দেয় গুণ্ডা দমন শাখার একটি দল। একাধিক বাড়িতে তল্লাশি চালায় তারা। এরপরই উদ্ধার হয় মোট ৫৯ লাখ ৭৬ হাজার ২০০ টাকা। টাকার উৎস সন্ধানে কলকাতার মহাত্মা গান্ধী রোড, রবীন্দ্র সরণী সহ একাধিক জায়গায় অভিযান চলে। পাচারের চক্রের সঙ্গে জড়িতে থাকার অভিযোগে মোট নয় জনকে গ্রেফতার করা হয়েছে। শুরুতে রজত আশ নামে ৩৯ বছরের এক এক ব্য়ক্তিকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকে নয় লাখ টাকার হদিশ মেলে। তাকে জিজ্ঞাসাবাদ করে বিজয় শর্মা নামে আরও একজনের হদিশ পায় পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয় আরও ১০ লাখ টাকা। এরপর বিজয়কে জিজ্ঞাসাবাদ করে প্রদীপ চক্রবর্তী নামে আরও এক ব্যক্তির হদিশ মেলে। তার কাছে পাওয়া যায় ১২ লাখ ৪১ হাজার টাকা। এ ভাবেই এক এক করে বাকিদেরও হদিশ মেলে। বড়বাজার থানার কাছে আমড়াতলা স্ট্রিট থেকে শুরু করে পাশের ৮ নম্বর আমড়াতলা স্ট্রিটের একটি বিল্ডিং থেকে লাখ লাখ টাকা উদ্ধার হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, উদ্ধার হওয়া টাকার পাহাড়ের মধ্যে ৫০০, ২০০০, ১০০, ২০০, ৫০ টাকার নোট রয়েছে। ওই টাকা মূলত হাওয়ালার টাকা বলেই অনুমান তদন্তকারীদের। তবে কী কারণে বিপুল পরিমাণ টাকা মজুত রাখা হয়েছিল, তা এখনও পর্যন্ত স্পষ্ট নয়। ধৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। টাকার সপক্ষে কোনও বৈধ কাগজপত্রও অভিযুক্তরা দেখাতে পারেননি বলে জানা গিয়েছে।

    প্রসঙ্গত, পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী তথা SSC দুর্নীতিকাণ্ডে অভিযুক্ত অর্পিতা মুখোপাধ্যায়ের দু'টি ফ্ল্যাট থেকে র হদিশ মিলেছিল। যা দেখে চক্ষু চড়কগাছ হয়েছিল রাজ্যবাসীর। তারপর গার্ডেনরিচে এক ব্যবসায়ী বাড়ি থেকেও টাকার পাহাড় পাওয়া গিয়েছিল। এদিকে, সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে কলকাতায় এই বিপুল ধনরাশি উদ্ধারে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। বিরোধীরা ইতিমধ্যেই দুর্নীতি ইস্যুতে সরব হয়েছে।
  • Link to this news (এই সময়)