• Rishabh Pant Health Update: আইসিইউ থেকে বের করা হলেও, কেন পন্থকে নিয়ে চিন্তিত হাসপাতাল?
    ২৪ ঘন্টা | ০৩ জানুয়ারি ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আইসিইউ (ICU) থেকে বের করে এখন ঋষভ পন্থকে (Rishabh Pant) প্রাইভেট ওয়ার্ডে রাখা হয়েছে। তবে টিম ইন্ডিয়ার (Team India) তারকা উইকেটকিপারের হাঁটু, গোড়ালি ও পায়ের পাতার অবস্থা ভালো নয়। কারণ শরীরের একাধিক জায়গায় জখম যথেষ্ট গুরুতর। এমনটাই জানিয়েছেন দিল্লি ডিসট্রিক্ট ক্রিকেট সংস্থার (Delhi and District Cricket Association) সভাপতি শ্যাম শর্মা। গত শুক্রবার অর্থাৎ ৩০ নভেম্বর দিল্লি থেকে রুরকি আসার পথে তাঁর গাড়ি দুর্ঘটনার (Rishabh Pant Car Accident) কবলে পড়েন পন্থ। গাড়ি দুর্ঘটনায় পিঠ-সহ শরীরের একাধিক জায়গা পুড়ে গিয়েছিল তাঁর। মুখে প্লাস্টিক সার্জারি করা হয়েছে। তবে শোনা যাচ্ছে, পরবর্তী চিকিৎসার জন্য পন্থকে দেরাদূন থেকে উড়িয়ে নিয়ে আসা হতে পারে দিল্লিতে। তাঁকে দিল্লির এএইএমস-এ ভর্তি করানো হতে পারে।  

    শ্যাম শর্মা বলেন, 'একে তো প্রতি মুহূর্তে লোকজনের ভিড় বাড়ছে। নেতা-মন্ত্রী থেকে অভিনেতা, সাধারণ মানুষ সবাই ওর সঙ্গে দেখা করতে চিয়াছে। সেইজন্য পন্থের পরিবারের লোকজন খুবই চিন্তিত। এরমধ্যে আবার অন্য রোগীদের সঙ্গে থাকার জন্য সংক্রমণ বেড়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। তাই পন্থকে প্রাইভেট ওয়ার্ডে সরিয়ে নেওয়া হল।  

    এর আগে বিসিসিআই-এর তরফ থেকে একটি বিবৃতিতে লেখা হয়েছে, 'ঋষভ পন্থের কপালের দু'টি জায়গায় ক্ষত রয়েছে। ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছে। এমনকি ওর ডান হাতের কব্জি, গোড়ালি, পায়ের পাতায় চোট রয়েছে। পন্থের পিঠের পিছনের দিকেও মারাত্মক চোট রয়েছে। তবে গুরুতর জখম হলেও এখন অনেকটা ভালো আছেন পন্থ। প্রাথমিকভাবে তাঁকে দেরাদূনের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তবে আরও ভালো চিকিৎসার জন্য পন্থকে দেরাদূনের ম্যাক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।' সেই প্রেস বিবৃতিতে লেখা হয়েছে, 'বিসিসিআই ঋষভ এবং ওর পরিবারের পাশে রয়েছে। এবং প্রতি মুহূর্তে ডাক্তারদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছে।'  

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    তারকা উইকেটকিপারের চোটের পরিস্থিতি নিয়ে কথা বলতে গিয়ে এইমস-হৃষীকেশের স্পোর্টস ইনজুরি বিভাগের প্রধানডক্টর কামার আজম বলেছেন, 'লিগামেন্টের চোট থেকে সেরে উঠতে পন্থের কমপক্ষে তিন থেকে ছয় মাস সময় লাগবে। এবং যদি এটি গুরুতর হয়, তবে ওর আরও সময় লাগতে পারে। ওর বিশদ ইনজুরি রিপোর্টের ভিত্তিতে আরও মূল্যায়ন করা যেতে পারে।' সেটা মনে করিয়ে শ্যাম শর্মা বলেন, 'পন্থ এখন আগের থেকে ভালো অবস্থায় রয়েছে। আগামি আরও কয়েকটা দিন ও এই হাসপাতালেই থাকবে। মনে রাখতে হবে ওর লিগামেন্টের চোট গুরুতর। সেই চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার দরকার কিনা সেটা বিসিসিআই ঠিক করবে। তাছাড়া পন্থের শরীরের আরও কয়েক জায়গায় প্লাস্টিক সার্জারি করতে হবে।' 

    পন্থের পরিবারের সঙ্গে প্রতিনিয়ত যোগাযোগ রেখে চলেছে বোর্ড। চিকিৎসার জন্য বোর্ডের তরফে একটি মেডিক্যাল টিম তৈরি করা হয়েছে। এই মুহূর্তে ম্যাক্স হাসপাতালের যে সব চিকিৎসক পন্থের শুশ্রূষা করছেন, তাঁদের সঙ্গে বোর্ডের মেডিক্যাল টিম যোগাযোগ রাখছে। পন্থ যাতে সেরা চিকিৎসা পান সেটা নিশ্চিত করার আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডে তরফে। এই ভয়ঙ্কর মুহূর্ত কাটিয়ে পন্থ যাতে দ্রুত বাইশ গজের যুদ্ধে ফিরতে পারেন, সেটার জন্য সব রকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে বোর্ডের তরফে।

    অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চার ম্যাচের টেস্ট সিরিজ। ২০ মার্চ থেকে শুরু হচ্ছে ক্রোড়পতি লিগ। চলবে ২৮ মে পর্যন্ত। এমন দুই মারকাটারি ইভেন্টের আগে পন্থ পুরো ফিট হতে পারবেন না। এমনটাই মনে করছেন এই অভিজ্ঞ শল্যচিকিৎসকরা। ঘরের মাঠে ও বিদেশে ভারতের টেস্ট জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন পন্থ। তাই তিনি মাঠের বাইরে থাকলে ভারতীয় দল ও দিল্লি ক্যাপিটালস বড় ধাক্কা খাবে। সেটা নিয়ে সন্দেহের অবকাশ নেই। 
  • Link to this news (২৪ ঘন্টা)