• রুশ সেনার উপর মিসাইল ছুঁড়ছে সান্তা ক্লজ! ভাইরাল ভিডিও
    প্রতিদিন | ০৩ জানুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বল্গা হরিণের স্লেজ গাড়িতে চেপে সান্তা বুড়ো আনন্দ বিলোয়। চিমনি দিয়ে ঘরে ঢুকে এক মুখ সাদা গোঁফ-দাড়িতে কচিকাঁচাদের জন্য উপহার রেখে যায় ক্রিসমাসের অগ্রদূত! তাঁর প্রশান্ত মুখ দেখলে মন জুড়িয়ে যায় বড়দেরও। কিন্তু সান্তা ক্লজ রেগে গেলে কী হয়? উত্তর, রুশ সেনার উপর মিসাইল বৃষ্টি!

    হ্যাঁ, শুনতে গল্পের মতো মনে হলেও বাস্তবেই রাশিয়ার (Russia) সেনাঘাঁটিতে মিসাইল হামলা চালাতে দেখা গিয়েছে ?সান্তা ক্লজ?কে। সম্প্রতি নেটদুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে। সেখানে সান্তার পোশাক পরে হামলা চালাতে দেখা গিয়েছে এক ইউক্রেনীয় ফাইটার পাইলটকে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি মিগ-২৯ যুদ্ধবিমান থেকে আমেরিকার দেওয়া ?AGM-88 HARM? এয়ার টু সারফেস অ্যান্টি রেডিয়েশন মিসাইল ছুঁড়ছেন সান্তাবেশী চালক। তাঁর নিশানায় রয়েছে রুশ সেনা। উল্লেখ্য, ভিডিওটির সত্যতা যাচাই করে দেখেনি ?সংবাদ প্রতিদিন?।

    এদিকে, সান্তাবেশী ইউক্রেনীয় পাইলটের ভিডিওটি নেটদুনিয়ায় প্রবল সাড়া ফেলেছে। ইনস্টাগ্রামে বয়ে গিয়েছে কমেন্টের বন্যা। জনৈক ইউজার লিখেছেন, ?মনে হচ্ছে রুশ সেনার জন্য উপহার এনেছে সান্তা।? আরেকজনের কমেন্ট, ?ক্রিসমাসে যারা দুষ্টুমি করেছে তাদের সাজা দিচ্ছে সান্তা ক্লজ।?

    উল্লেখ্য, কিছুতেই থামছে না রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ। বর্ষবরণের রাতে লড়াইয়ে ৪০০ রুশ জওয়ানের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। জেলেনস্কি বাহিনীর দাবি, ৩১ ডিসেম্বর রাতে রুশ অধিকৃত ডোনেৎস্ক অঞ্চলের মাকিভকা শহরে নিহত হয়েছে রাশিয়ার চারশো সৈনিক। তাৎপর্যপূর্ণ ভাবে, এই হামলা এবং প্রাণহানির কথা স্বীকার করেছে ডোনেৎস্কের মস্কো নিয়ন্ত্রিত প্রশাসন। তবে ঠিক কতজন জওয়ান প্রাণ হারিয়েছেন তা প্রকাশ করা হয়নি। তবে নতুন বছরে পুতিন তাঁর সেনাদের পুরস্কৃত করেছেন বলে খবর। ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকোভ জানান, নববর্ষের অনুষ্ঠানে ইউক্রেনে নিযুক্ত রুশ কমান্ডার জেনারেল সের্গেই সুরোভিকিনকে বিশেষ সম্মান জানানো হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)