• Bharat Jodo Yatra : ভারত জোড়া যাত্রায় সামিল বামপন্থী বাদশা, জোলঘোলা হতেই মুখ খুললেন অভিনেতা
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা (Congress Bharat Jodo Yatra) ইতিমধ্যেই প্রবেশ করেছে বাংলায়। এ রাজ্যে ভারত জোড়ো যাত্রার নেতৃত্ব দিচ্ছেন (Adhir Chowdhury)। আর এবার অধীরের সঙ্গেই মিছিলে পা মেলাতে দেখা গেল বাদশা মৈত্রকে (Badshah Moitra)। টলিউডের এই তারকা যদিও বামপন্থী হিসেবেই পরিচিত। অধিকাংশ সময়ই তাঁকে দেখা যায় বামেদের মিছিলে হাঁটতে। CPIM-এর হয়ে রীতিমতো প্রচার, জনসভা করেন তিনি। প্রকাশ্যে একাধিকবার ঘোষণা করেছেন তিনি CPIM-এর সমর্থক। সেই বাদশাকে আচমকাই দেখা গেল কংগ্রেসের মিছিলে? যা নিয়ে ইতিমধ্যেই জলঘোলা শুরু হয়েছে।

    কেন কংগ্রেসের মিছিলে বাদশা মৈত্র (Badshah Moitra In Bharat Jodo Yatra)?

    কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় কেন সামিল হলেন তিনি? নানা বিতর্কের মাঝেই মুখ খুললেন অভিনেতা। এই সময় ডিজিটালকে তিনি বলেন, "আমার দিক থেকে বিতর্কের কোনও কারণ নেই। আমার কাছে এটা কোনও রাজনৈতিক কর্মসূচিই নয়। এই মুহূর্তে গোটা ভারতে যে হিংসা, বিদ্বেষের রাজনীতি এবং পরিবেশ তৈরি হয়েছে, আমি শক্তি দিয়ে তার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে বলেই মনে করি। সমস্ত সাধারণ মানুষের কাছেও আর্জি জানাব এই পরিস্থিতির বিরুদ্ধে রুখে দাঁড়াতে।" তবে কি CPIM ছেড়ে এবার কংগ্রেসের দিকে ঝুঁকলেন বাদশা? এ প্রসঙ্গে অভিনেতা বলেন, "আমার অবস্থান নিয়ে ধোঁয়াশার কোনও কারণ নেই। আমি কোনও দলের সক্রিয় কর্মী নই। কিন্তু, আমার যা অবস্থান ছিল, তাই রয়েছে। কোনও পরিবর্তন হয়নি। আগামীদিনে সেখানেই আছি। কিন্তু, এই অখণ্ড ভারতের ভাবনার সঙ্গে আমি সহমত। কমল হাসান, ভারতের প্রাক্তন RBI গভর্নর, একাধিক অভিনেত্রীর মতো বহু পরিচিত মুখ এই ভারত জোড়ো যাত্রাকে সমর্থন করে সেখানে সামিল হয়েছেন। এই ভাবনার থেকেই মিছিলে সামিল হওয়া আমার ব্যক্তিগত সিদ্ধান্ত। হিংসার রাজনীতির বিরুদ্ধে লড়াইয়ে আমি আছি। তাই এই যাত্রায় হেঁটেছি।"

    গঙ্গাসাগর থেকে শুরু হয়েছে কংগ্রেসের এই পদযাত্রা। তারপর দক্ষিণ কলকাতায় হাজরায় পদযাত্রা হয়েছে। উত্তর কলকাতায় ঢুকেছে অধীর চৌধুরীর নেতৃত্বে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা। তারাতলা থেকে শ্যামবাজার পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার পথ হাঁটলেন প্রদেশ কংগ্রেসের নেতারা। তারাতলা মোড় থেকে টালিগঞ্জ হয়ে, রাসবিহারী মোড়, হাজরা, এলগিন রোড ধরে মিছিল এগোয় বেকবাগান রোয়ের দিকে। এরপর, CIT রোড হয়ে পদযাত্রা পৌঁছয় এন্টালিতে প্রদেশ কংগ্রেসের দফতর বিধান ভবনে। বাদশা মৈত্রের পাশাপাশি এই মিছিলে হাঁটতে দেখা গিয়েছিল চিকিৎসক ডা. কুণাল সরকারকেও। এদিকে, CPIM-এর তরফে যদিও দাবি করা হয়েছে, তাঁদের কোনও নেতাকে এই মিছিলে অংশ নেওয়ার জন্য ডাকা হয়নি।
  • Link to this news (এই সময়)