• Pice Hotel In Kolkata : ব্যস্ত অফিসপাড়ায় হাসি মুখে খাবার পরিবেশন, নেটপাড়ায় ভাইরাল মমতার পাইস হোটেল
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • মমতা। নাম হি কাফি হ্যায়। তবে ইনি বন্দ্যোপাধ্যায় নন, মমতা গঙ্গোপাধ্যায়। কলকাতার অফিসপাড়ায় পাইস হোটেল (Pice Hotel In Kolkata) চালিয়ে রাতারাতি সোশাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে উঠেছেন তরুণী এই বিক্রেতা। মিলেনিয়াম পার্কের ঠিক উলটোদিকে বিবাদি বাগের অফিস চত্বরে ঢুঁ মারলেই পাওয়া যাবে তাঁকে। হাসিমুখে খাবার পরিবেশন করা এই তরুণী এখন নেটপাড়ায় ট্রেন্ডিং। বরাবরই অফিস কর্মীদের লাঞ্চের ঠিকানা কলকাতার এই ছোট ছোট পাইস হোটেলগুলি। সাধারণত সেখানে দেখা যায় পুরুষ বিক্রেতাদের। এবার ছক ভেঙে ক্রেতাদের নিজ হাতে খাবার পরিবেশন করে ভাইরাল হলেন মমতা গঙ্গোপাধ্যায়। অল্পবয়সী মমতা আচমকা কেন বেছে নিলেন এই পেশা? এই সময় ডিজিটালকে জানালেন পাইস হোটেলের মমতা।

    মমতার পাইস হোটেলে খেয়েছেন কখনও?

    বিবাদি বাগ চত্বর। ব্যস্ততম অফিসপাড়া। দুপুর হলেই সেখানে ভিড় জমাতে শুরু করেন অফিস কর্মীরা। তবে ইদানিংকালে সকলেরই পছন্দ মমতার পাইস হোটেল। যত্ন সহকারে প্রত্যেক গ্রাহককে প্লেটে সাজিয়ে ডাল-ভাত, আলুভাজা, সবজি এবং সঙ্গে মাছ কিংবা ডিমের ঝোল পরিবেশন করেন মমতা। সঙ্গে বোনাস, এক গাল হাসি। কম খরচে সুস্বাদু ঘরোয়া খাবারের প্রশংসার পাশাপাশি মমতার ব্যবহারেরও তারিফ করেন অফিসকর্মীরা।

    চাকরি ছেড়ে পাইস হোটেল চালাচ্ছেন মমতা

    তাঁর বয়সী আর পাঁচজন তরুণী যখন নানাবিধ পেশা বেছে নিচ্ছেন, তখন কেন পাইস হোটেল (Pice Hotel) চালানোর সিদ্ধান্ত নিলেন মমতা গঙ্গোপাধ্যায়? জবাবে তিনি বলেন, "প্ল্যানিং করে কিছু করিনি কখনও। আমি হোটেল ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেছি। এরপর গুজরাটে চাকরি করতে চলে যাই। লকডাউন সমস্ত কিছু বদলে দিয়েছে। আমার বাবা-মা এই দোকাল চালাত। বাবার একজন সাহায্যকারীর প্রয়োজন ছিল। তাই সে সময় আর কিছু না ভেবে বাবার কাছে ছুটে এসেছিলাম। তারপর থেকে নিজেই এই দোকানের দায়িত্ব নিয়ে নিয়েছি।" মমতার মায়ের অবশ্য মেয়েকে নিয়ে আক্ষেপ রয়ে গিয়েছে। তিনি বলেন, "বাবার সমস্যার কথা ভেবেই মে আমাদের সাহায্য করতে ছুটে এসেছিল। মেয়ের বিয়ে দিতে পারিনি এখনও। আক্ষেপ রয়েছে গিয়েছে।"

    রাতারাতি ভাইরাল মমতা

    বেলেঘাটা থেকে সকাল ৯টার মধ্যে মিলেনিয়াম পার্কের এই অফিসপাড়ায় চলে আসেন মমতা গঙ্গোপাধ্যায়। হোটেলের খাবার রান্না করেন মমতার বাবা। বাজারও করেন তিনি। তাঁকে সাহায্য করেন মমতার মা। এরপর থেকেই দোকানের যাবতীয় দায়িত্ব বর্তায় মমতার উপর। নিজ হাতে খাবার বেড়ে দোকানে আসা ক্রেতাদের সামনে থালা সাজিয়ে পরিবেশন করেন। কালো টপ, জিন্স আর গলায় ব্লু টুথ ইয়ারপ্লাগ, আধুনিক আদব-কায়দার এই তরুণী এখন নেটপাড়ায় ভাইরাল। দোকানে থালা সাজিয়ে সকলকে হাসি মুখে খাবার পরিবেশন করার ভিডিয়ো ঘিরে রীতিমতো হইচই সোশাল মিডিয়ায়। তাঁর এই পদক্ষেপকে কুর্নিশ জানাচ্ছেন নেটিজেনরা। অনেকে আবার নিজেদের বাকেট লিস্টে রাখছেন মমতার পাইস হোটেলে ঢুঁ মারার পরিকল্পনাও।
  • Link to this news (এই সময়)