• পাথর ছোড়া পার্টির দিন ঘনিয়ে আসছে : শুভেন্দু অধিকারী
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • West Bengal Local News: মঙ্গলবার মালদা জেলার গাজোলে মানুষের ন্যায্য অধিকারের দাবিতে BJP-র প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল। সেখানে উপস্থিত হয়ে রাজ্য সরকার ও তৃণমূলকে ঝাঁঝাল আক্রমণ করেন বিরোধী দলনেতা ()। গাজোলের শঙ্করপুর বিএসএ ময়দানে উত্তর মালদা সাংগঠনিক জেলা কমিটির ডাকে বিজেপির কর্মীসভায় এদিন ভিড় ছিল চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সভাস্থলে ভিড় বাড়তে থাকে। আবাস যোজনার টাকায় বেনিয়ম নিয়ে রাজ্যজুড়ে তোলপাড় চলছে। প্রধান বক্তা শুভেন্দু বলেন, "এখনকার পঞ্চায়েতে তৃণমূলের লোকেরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় ছাপ্পা মেরে জিতেছে। ঘর থেকে শৌচাগার, সব টাকা এরা খেয়ে ফেলেছে। এটাই তৃণমূলের আসল চরিত্র। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাধারণ মানুষের জন্য আবাস যোজনা চালু করেছিলেন। রাজ্য ৪০ লক্ষ ঘরের টাকা বরাদ্দ হয়েছে। কিন্তু মানুষ সেই টাকা পায়নি, তৃণমূলের পঞ্চায়েত সব টাকা খেয়ে নিয়েছে। ঘর পাওয়ার জন্য ২০-৩০ হাজার টাকা কাটমানি নিয়েছে। যোগ্যরা প্রকল্পের টাকা চাইলে এই জেলার সব পঞ্চায়েত ও জেলা পরিষদের আসনে বিজেপিকে জেতাতে হবে।"

    মালদার জনসভা থেকে তৃণমূলকে হুঙ্কার দিয়েছেন শুভেন্দু। মালদার কুমারগঞ্জে বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া হয়েছিল। সেই প্রসঙ্গও শোনা গিয়েছে তাঁর মুখে। তিনি বলেন, "ডবল ইঞ্জিন সরকার এখানে আসছে বলে আমার দৃঢ় বিশ্বাস। বন্দে ভারত এক্সপ্রেসে পাথর ছোড়া পার্টি, তোমাদের দিন ঘনিয়ে এসেছে। উত্তর প্রদেশ থেকে বুলডোজার চলা শুরু হয়েছিল তা অসম, কোচবিহার হয়ে বাংলায় ঢুকে পড়বে।"

    উদ্বোধনের দিন হাওড়াতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে 'জয় শ্রী রাম' স্লোগান উঠেছিল। সরকারি অনুষ্ঠানে এই স্লোগান নিয়ে বিতর্ক দেখা গিয়েছিল। তৃণমূলের তরফে দাবি করা হয়েছিল, সরকারি অনুষ্ঠানে ধর্মীয় বেমানান। সেই প্রসঙ্গ টেনে শুভেন্দু বলেন, "জয় শ্রী রাম রাজনৈতিক স্লোগান। এই স্লোগান নাকি সরকারি অনুষ্ঠানে ব্যবহার করা যায় না। কিন্তু, CAA-র বিরুদ্ধে ধর্মীয় স্লোগান তুলে রেললাইন উপড়ে ফেলা যায়, মুর্শিদাবাদে ট্রেনে আগুন লাগিয়ে দেওয়া যায়।"

    তৃণমূলে থাকাকালীন দলের তরফে মালদার সাংগঠনিক দায়িত্ব দেওয়া হয়েছিল। সেই প্রসঙ্গ তুলে এনে শুভেন্দু বলেন, "মালদার লোকেরা হাত-হাতুড়ি ও পদ্মফুল চিনত। তৃণমূলকে কেউ চিনত না। আমি এখানে জমি চাষ করেছি। কিন্তু, ঠিক লোক ভুল জায়গায় ছিল। আপনাদের আশীর্বাদ নিয়ে আমি ঠিক জায়গায় চলে এসেছি। ২০১৮ সালে এই জেলায় পঞ্চায়েতে ভোট লুট করেছিল। কিন্তু গাজোল আর হবিবপুরে পারেনি। এদেরকে উৎখাত করতে আপনার জোট বাঁধুন।"
  • Link to this news (এই সময়)