• শান্তিপুর ৩৪ নম্বর জাতীয় সড়কে বেপরোয়া লরির ধাক্কা, ঘটনাস্থলে মৃত্যু সাইকেল আরোহীর
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • West Bengal News : রাজ্যে পথ দুর্ঘটনা রোধ করতে রাজ্য সরকার ও পুলিশ প্রশাসনের তরফে শুরু করা হয়েছিল ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’ কর্মসূচি। প্রতিনিয়ত করা হচ্ছে সাধারন মানুষ ও চালকদের মধ্যে সচেতনতার প্রচার। কিন্তু কোনও কিছুতেই যেন বাধ মানছে না পথ দুর্ঘটনা (Road Accident)। রোজ রাজ্যের কোথাও না কোথাও পথ দুর্ঘটনার বলি হচ্ছেন সাধারন মানুষ। তারমধ্যে ৩৪ নম্বর জাতীয় সড়ক যেন পথচারী ও গাড়ি চালকদের কাছে বিভীষিকা হয়ে দাঁড়িয়েছে। মাঝে মধ্যেই পথ দুর্ঘটনায় (Road Accident) মৃত্যুর খবর আসছে এই জাতীয় সড়ক থেকে। ঠিক তেমনই নতুন বছরের ২রা জানুয়ারি রাতেও ঘটে গেল এক মর্মান্তিক পথ দুর্ঘটনা।

    গতকাল রাতে শান্তিপুর ফুলিয়ার চটকাতলার ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে বিশ্বনাথ বর্মন নামে এক ব্যক্তি সাইকেল চালিয়ে শান্তিপুরের দিকে আসছিলেন। সেই সময় পিছন থেকে একটি লরি তাকে সজোরে ধাক্কা মারে, তাতে ওই ব্যক্তি লরির চাকার নিচে পড়ে যান। এরপরই পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। ঘটনাস্থল ছেড়ে পালিয়ে গিয়েছে ঘাতক লরি সহ চালক। জানা যায় মৃত ব্যক্তির বয়স আনুমানিক ৬১ বছর। বাড়ি শান্তিপুর ঘোড়ালিয়া জোল পাড়া এলাকায়। গতকাল রাতে মৃতদেহটি উদ্ধার করে শান্তিপুর থানার পুলিশ (Santipur Police Station)। এরপর ব্যক্তির পরিচয় জানতে পেরে তাঁর বাড়িতে খবর দেওয়া হয়। আজ সকালে শান্তিপুর থানায় এসে পৌঁছয় পরিবার।

    পরিবারের এক সদস্য বলেন, "শান্তিপুর ফুলিয়ার পাইপ ফ্যাক্টরির পাশে একটি দর্জির দোকান রয়েছে বিশ্বনাথের। আর দিনে দুবার করে সেই দোকান বন্ধ করে তিনি তাঁর বাড়িতে ফিরতেন।" গতকাল রাতেও দোকান বন্ধ করে বাড়ির দিকে ফিরছিলেন ওই ব্যক্তি, তখনই ঘটে এই মর্মান্তিক পথ দুর্ঘটনা। স্বভাবতই লরির চাকায় পিষ্ট হয়ে বিশ্বনাথের মৃত্যুর ঘটনায় পরিবারসহ এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। আজ মৃতদেহটির ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় পুলিশ। অন্যদিকে ঘাতক লরি সহ চালকের খোঁজ চালাচ্ছে পুলিশ (Santipur Police Station)।

    কিছুদিন আগেই এই ৩৪ নম্বর জাতীয় সড়কেই (34 on National Highway) বেপরোয়া যাত্রীবাহী বাসের ধাক্কায় ঘটনাস্থলেই মৃত্যু হয় এক ব্যক্তির। সেই ঘটনাও ঘটেছিল রাতে। বাড়ি থেকে সাইকেল চালিয়ে শান্তিপুর বেলেডাঙ্গার ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর দিয়ে যাচ্ছিলেন ওই ব্যক্তি। তখনই কৃষ্ণনগরগামী একটি বেসরকারি যাত্রীবাহী বাস বেপরোয়া গতিতে এসে তাকে সজোরে ধাক্কা মারে। সেই ঘটনাতেও পর পালিয়ে যায় বাসটি।
  • Link to this news (এই সময়)