• চিকিৎসার নামে গৃহবধূকে ধর্ষণ, কাকদ্বীপে গ্রেফতার চিকিৎসক
    এই সময় | ০৩ জানুয়ারি ২০২৩
  • West Bengal News : চিকিৎসার নাম করে এক গৃহবধূকে ধর্ষণের অভিযোগ। চাঞ্চল্যকর ঘটনা দক্ষিণ ২৪ পরগনা (South 24 Parganas) জেলার পাথরপ্রতিমায় (Patharpratima)। গ্রেফতার গ্রামের হাতুড়ে চিকিৎসক বাসুদেব শিট। এক মহিলার অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে ওই অভিযুক্তকে গ্রেফতার করা হয়। ধৃতকে কাকদ্বীপ মহকুমা আদালতে (Kakdwip Sub Divisional Court) তোলা হলে ১৪ দিনের জেল হেফাজতে নির্দেশ দেওয়া হয়েছে।

    স্থানীয় সূত্রে খবর, চিকিৎসার নাম করে এক বধূকে ধর্ষণের অভিযোগ স্থানীয় এক হাতুড়ে চিকিৎসকের বিরুদ্ধে। অভিযুক্ত চিকিৎসককে গ্রেফতার করল দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমা থানার (Patharpratima Police Station) পুলিশ। ধৃত বাসুদেব শীট স্থানীয় চিন্তামনিপুরের বাসিন্দা। জানা গিয়েছে, ওই এলাকার এক বধূ দীর্ঘদিন ধরে পেটের অসুখে ভুগছেন। তিনি গত ডিসেম্বর মাসে ওই চিকিৎসকের কাছে রোগের চিকিৎসা করাতে তার বাড়িতে যান। অভিযোগ, ওই ডাক্তার বাসুদেব শিট ওই দিন রাতে বধূকে একাধিকবার ধর্ষণ করে। বিষয়টি জানাজানি হলে খুন করার হুমকি দেওয়া হয় বলেও অভিযোগ। ভয়ে ওই বধূ দীর্ঘদিন মুখ খোলেন নি। তবে পরে সে বিষয়টি তাঁর পরিবারকে জানায়। এরপরেই পরিবারের লোকজন পুলিশের দ্বারস্থ হওয়ার সিদ্ধান্ত নেয়।

    রবিবার পাথরপ্রতিমা থানায় (Patharpratima Police Station) বধূ ওই ডাক্তারে বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে গ্রেফতার করা হয় অভিযুক্তকে। ধৃতকে আজ মহকুমা আদালতে (Kakdwip Sub Divisional Court) পেশ করা হলে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। কাকদ্বীপ মহকুমা আদালতের আইনজীবী সব্যসাচী দাস বলেন, "চিন্তামনিপুরের এক গৃহবধূকে ঘরের দরজা বন্ধ করে ধর্ষণ করে বলে অভিযোগ করা হয়। সেই অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত চিকিৎসক বাসুদেব শিটকে পাথর প্রতিমা থানার পুলিশ (Patharpratima Police Station) গ্রেফতার করে। তার বিরুদ্ধে ৩৭৬ ধারায় মামলা করে আদালতে তোলা হয়। আদালত তাকে ১৪ দিনের জেল হেফাজতে নির্দেশ দেয়।" গোটা ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। ধৃত ব্যক্তির উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন ওই গৃহবধূর পরিবারের সদস্যরা।

    প্রসঙ্গত, গত নভেম্বর মাসে এরকমই নক্কারজনক ঘটনা ঘটে দক্ষিণ দিনাজপুরে। ধর্ষণের শিকার এক অসুস্থ বিধবা মহিলা। দক্ষিণ দিনাজপুর (South Dinajpur) জেলার গঙ্গারামপুর থানার (Gangarampur Police Station) উত্তর জয়পুরে চিকিৎসার নাম করে অসুস্থ বিধবাকে একাধিকবার এক যুবকের বিরুদ্ধে। দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর সুপার স্পেশালিটি হাসপাতালে (Gangarampur Super Specialty Hospital) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই নির্যাতিতা মহিলার। পরে অভিযুক্ত যুবক নকুল রায়কে গ্রেফতার করা হয়।
  • Link to this news (এই সময়)