• কপালে মেসির ট্যাটু করতেই অশুভ শক্তির কবলে পরিবার! পস্তাতে পস্তাতে এখন কপাল চাপড়াচ্ছেন সমর্থক
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৩ জানুয়ারি ২০২৩
  • ফ্রান্সকে ফাইনালে উড়িয়ে দিয়ে আর্জেন্টিনা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পরই প্রিয় তারকার নামে কপালে ট্যাটু করেছিলেন। তবে সেই ট্যাটুই যে দুঃস্বপ্নের কারণ হয়ে দাঁড়াবে মেসি-ভক্ত মাইক জ্যাম্বসের কাছে, কে ভাবতে পেরেছিল! এখন সেই ট্যাটু নিয়েই পস্তাতে হচ্ছে তাঁকে।

    কলম্বিয়ান ফ্যান মাইক জ্যাম্বস ইনস্টাগ্রামে লিখেছেন, “মেসির ট্যাটু করার জন্য অনুশোচনায় ভুগছি। কারণ এই ট্যাটু খোদাই করে পজিটিভ জিনিসের বদলে নেতিবাচক ভাবনায় আচ্ছন্ন হয়ে থাকছে মন। ব্যক্তিগতভাবে এবং পারিবারিকভাবে। এত তাড়াতাড়ি যে এরকম কথা জানাতে হবে, ভাবতেই পারিনি। প্ৰথম কয়েকদিন নিজেকে ভীষণ গর্বিত মনে হচ্ছিল। তবে এখন মনে হচ্ছে এসব না করলেই হত।”

    আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের পর মেসির ট্যাটু নিজের কপালে এঁকে তা পোস্ট করতেই তাঁর কমেন্ট বক্স ভরে গিয়েছিল নেতিবাচক সমস্ত মন্তব্যে। মাইক জ্যাম্বস তখন পাল্টা বলেন, “কাউকে আঘাত করিনি। বেআইনিও কোনও কিছু করিনি।”

    রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, আর্জেন্টিনা বিশ্বকাপ জিততেই ট্যাটু আর্টিস্টদের চাহিদা রাতারাতি বেড়ে গিয়েছে। সকলেই নিজেদের শরীরে মেসি, আর্জেন্টিনার জয় খোদাই করে রাখতে চাইছেন।

    আর্জেন্তিনায় ফুটবলকে ধর্মের মত মানা হয়। মেসি এন্ড কোং বিশ্বকাপ জেতার পর লাখো লাখো সমর্থক রাস্তায় নেমে বিশ্বকাপ জয় উদযাপন করেছিল। মেসিরা দেশে ফিরতে উন্মাদনা তুঙ্গে পৌঁছয়। ঐতিহাসিক জয়ের পরে গোটা দেশেই ট্যাটু শিল্পীদের রমরমা বাজার। সকলেই মেসির বিশ্বকাপ জয় ধরে রাখতে চাইছেন শরীরে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)