• Weather Update: ‌‌জমিয়ে ব্যাটিং শুরু শীতের 
    আজকাল | ০৩ জানুয়ারি ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক:‌ তাপমাত্রার পারদ পতন অব্যাহত।

    মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৬ ডিগ্রি সেলসিয়াস। সোমবারের তুলনায় সর্বনিম্ন তাপমাত্রা ১ ডিগ্রি কমলেও তা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। হাওয়া অফিস সূত্রে খবর, মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াসের কাছে থাকতে পারে।
    মঙ্গলবার সকালে কলকাতা সহ জেলায় চারিদিক ছিল কুয়াশায় ঢাকা। তবে বেলা বাড়তেই তা কেটে গিয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, বৃহস্পতিবারের পর উত্তুরে হাওয়ার দাপট আরও বাড়তে পারে। আগামী কয়েকদিন শৈত্যপ্রবাহ চলতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, শুক্রবার থেকে পরবর্তী দু তিন দিনে রাজ্যের তাপমাত্রা ৪ ডিগ্রি পর্যন্ত নামতে পারে। সপ্তাহান্তে কলকাতার তাপমাত্রা ১৩ ডিগ্রি বা তার নিচেও নেমে যেতে পারে। পশ্চিমের জেলাগুলিতে ১০ ডিগ্রির নিচে নামতে পারে তাপমাত্রা। উত্তরবঙ্গেও তাপমাত্রা কয়েক দিনের মধ্যে ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমবে বলে জানিয়েছে হাওয়া অফিস। এদিকে, দার্জিলিং ও কালিম্পং জেলার পার্বত্য অঞ্চলে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামী ২৪ ঘণ্টায়। 
    অন্যদিকে, চরম শৈত্যপ্রবাহের সতর্কবার্তা রয়েছে রাজস্থান, পাঞ্জাব, হিমাচলপ্রদেশে। হরিয়ানা, চণ্ডীগড় এবং দিল্লিতে শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে শনিবার পর্যন্ত। 

     
  • Link to this news (আজকাল)